OnePlus Bullets Wireless Z2 ও OnePlus Buds Pro ইয়ারফোন ভারতে লঞ্চ হল, দাম শুরু ২ হাজার টাকা থেকে

ভারতে ওয়ানপ্লাস বুলেট ওয়্যারলেস জেড ২ ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ১,৯৯৯ টাকা

বৃহস্পতিবার OnePlus 10 Pro স্মার্টফোনের সাথে ভারতে আত্মপ্রকাশ করল সংস্থার নতুন দুটি অডিও প্রোডাক্ট। এগুলি হল নতুন ওয়্যারলেস ব্লুটুথ নেকব্যান্ড ইয়ারফোন, OnePlus Bullets Wireless Z2 এবং নতুন OnePlus Buds Pro ইয়ারফোনের রেডিয়েন্ট সিলভার কালার ভ্যারিয়েন্ট। এর মধ্যে বুলেট ওয়্যারলেস জেড২ ইয়ারফোনটি বাজেট রেঞ্জের জনপ্রিয় বুলেট ওয়্যারলেস জেড -এর উত্তরসূরী। এটি ১২.৪ এমএম শক্তিশালী ড্রাইভারের সাথে এসেছে এবং এটি কুড়ি ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। সর্বোপরি, জল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে এটি IP65 রেটিং প্রাপ্ত। চলুন OnePlus Bullets Wireless Z2 এবং OnePlus Buds Pro ইয়ারফোনের রেডিয়েন্ট সিলভার কালার ভ্যারিয়েন্ট দাম, ও সম্পূর্ণ ফিচার জেনে নেওয়া যাক।

OnePlus Bullets Wireless Z2 এবং OnePlus Buds Pro ইয়ারফোনের দাম ও লভ্যতা

ভারতে ওয়ানপ্লাস বুলেট ওয়্যারলেস জেড ২ ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ১,৯৯৯ টাকা। এটি ই-কমার্স সাইট অ্যামাজন ফ্লিপকার্ট এবং ওয়ানপ্লাস ডট ইন এবং সংস্থার অফলাইন স্টোরের মাধ্যমে আগামী ৫ এপ্রিল থেকে উপলব্ধ হবে। ম্যাজিকো ব্ল্যাক এবং বিম ব্লু এই দুটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন নতুন এই ইয়ারফোনটি। অন্যদিকে ওয়ানপ্লাস বাডস প্রো ইয়ারফোনের সিলভার কালার অপশনের দাম রাখা হয়েছে ৯,৯৯০ টাকা। রেডিয়েন্ট সিলভার ছাড়াও এটি ম্যাট ব্ল্যাক এবং গ্লোসি কালার অপশনে উপলব্ধ।

OnePlus Bullets Wireless Z2 ইয়ারফোনের স্পেসিফিকেশন

ডিজাইন গত দিক থেকে ওয়ানপ্লাস বুলেট ওয়্যারলেস জেড ২ ইয়ারফোন প্রথম জেনারেশনের বুলেট ওয়্যারলেস জেড -এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। কানে ঠিকভাবে ফিট হয়ে থাকার জন্য এটি এঙ্গেল ইন এয়ার স্টাইলের সাথে এসেছে। ক্রেতারা এর সঙ্গে পাবেন ইন্টারচেঞ্জবল ইয়ার টিপস। তাছাড়া এর সিলিকন নেকব্যান্ড স্কিন ফ্রেন্ডলিও বটে। এখানে জানিয়ে রাখি, পূর্বসূরীতে ব্যবহৃত ৯.২ এমএম ড্রাইভারের পরিবর্তে এতে দেওয়া হয়েছে আরও শক্তিশালী ১২.৪ এমএম ড্রাইভার সেটআপ। এছাড়া এই ইয়ারফোনটি এএএসি এবং এসবিসি কোডেক সাপোর্ট করবে। শুধু তাই নয়, নেকব্যান্ড ইয়ারফোনটি অটো/পজ এবং প্লে ফিচারসহ ম্যাগনেটিক বাডের সাথে এসেছে।

এবার আসা যাক ইয়ারফোনটির ব্যাটারির প্রসঙ্গে। সংস্থার দাবি অনুযায়ী একবার চার্জে এটি ৩০ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। এর জন্য এতে দেওয়া হয়েছে ২০০ এমএএইচ ব্যাটারি। উপরন্তু মাত্র ১০ মিনিট চার্জে এটি কুড়ি মিনিট পর্যন্ত মিউজিক প্লে টাইম অফার করবে। এছাড়া টাইপ সি পোর্টের মাধ্যমে মাত্র ৩০ মিনিটে এটি পুরোপুরি চার্জ দেওয়া সম্ভব। ব্যবহারকারী এতে ভলিউম কন্ট্রোল, মাল্টি ফাংশনাল বাটন এর সুবিধা পাবেন, যার মাধ্যমে মিউজিক প্লে/ পজ , স্ক্রিপ এবং গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাক্সেস করা যাবে। এছাড়াও এতে থাকছে সিঙ্গেল, ডাবল, ট্রিপল এবং লং প্রেস ফাংশন। জিম এবং ওয়ার্কআউট সেকশনে ব্যবহারের সময় সামান্য জলের ছিটে এবং ঘাম থেকে সুরক্ষা দিতে এটি IP55 রেটিং প্রাপ্ত।

OnePlus Bullets Wireless Z2 ইয়ারফোনের অন্যান্য ফিচারগুলির মধ্যে উল্লেখযোগ্য ১০২ ডেসিবেল সাউন্ড স্পেশাল লেভেল এবং ব্লুটুথ ৫.০, যা ১০ মিটার রেঞ্জ পর্যন্ত কাজ করবে। পরিশেষে জানিয়ে রাখি, ইয়ারফোনটির ওজন মাত্র ২৩০ গ্রাম।

OnePlus Buds Pro ইয়ারফোনের স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস বাডস প্রো ইয়ারফোনের রেডিয়ান সিলভার কালারের মডেলটির স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে প্রথমেই বলতে হবে, এতে ব্যবহৃত হয়েছে ১১ এমএম ডাইনামিক ড্রাইভার এবং এটি এসবিসি, এএসি, এলএইচডিসি এবং এপিটিএক্স কোডেক সাপোর্ট করবে। দ্রুত কানেক্টিভিটির জন্য এতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.২ ভার্সন। শুধু তাই নয়, বাডস প্রো ইয়ারফোনটি এক্সট্রিম মোডে ৪০ ডেসিবেল এবং অ্যাম্বিয়েন্ট মোডে ২৫ ডেসিবেল পর্যন্ত বাইরের অবাঞ্চিত আওয়াজ এড়াতে সক্ষম। নতুন ইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে বলতে গেলে এএনসি ফিচার অফ থাকলে এটি ৩৮ ঘন্টা পর্যন্ত এবং এএনসি অফ থাকলে ২৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম।

এছাড়া টাইপ সি পোর্টের মাধ্যমে মাত্র ১০ মিনিট চার্জে এটি ১০ ঘন্টা মিউজিক প্লে টাইম অফার করবে। এছাড়া ইয়ারফোনে কিউআই ওয়্যারলেস চার্জারও সাপোর্ট করবে। পরিশেষে জানিয়ে রাখি, OnePlus Buds Pro ইয়ারফোন IP55 রেটিংপ্রাপ্ত হলেও এর চার্জিং কেস IPX4 রেটিং সহ এসেছে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন