OnePlus 9T কেনার আশায় বুক বেঁধেছেন? রয়েছে বড়সড় আপডেট

oneplus-9t-may-not-come-this-year-launch-cancel-says-tipstar
OnePlus 9T চলতি বছরে লঞ্চ হবে না

যে সব ওয়ানপ্লাসপ্রেমীরা এ বছরের দ্বিতীয়ার্ধে OnePlus 9T সিরিজের স্মার্টফোন কিনবেন ভেবেছিলেন, দুর্ভাগ্যক্রমে তাদের নতুন করে পরিকল্পনা করতে হবে। ২০১৬ থেকে OnePlus বছরের প্রথমার্ধে ও দ্বিতীয়ার্ধে দু’টি ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন সিরিজ লঞ্চ করে আসছে। যেমন মার্চে OnePlus 9 সিরিজ বাজারে এসেছে। আবার সংস্থাটি সাধারণত বছরের দ্বিতীয়ার্ধে ‘OnePlus T’ সিরিজের স্মার্টফোনের ঘোষণা করে থাকে। ফলে চলতি বছর OnePlus 9T রূপে আরও একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ হতে দেখার আশায় বুক বেঁধে বসে ছিল টেকমহল। তবে এক টিপস্টারের মতে, OnePlus 9 সিরিজই এ বছর ওয়ানপ্লাসের শেষ ফ্ল্যাগশিপ ডিভাইস। ২০২১-এ ‘OnePlus T’ সিরিজের কোনও ফোন লঞ্চের মুখ দেখবে না।

OnePlus এ বছর তাদের T মডেলের কোনও হ্যান্ডসেট আনবে না

ওয়ানপ্লাস এ বছর টি সিরিজের কোনও স্মার্টফোন লঞ্চ করলে সেটি ওয়ানপ্লাস ৯টি নামেই আসার সম্ভাবনা ছিল। বিগত কয়েক সপ্তাহ ধরে ফোনটি নিয়ে নানা কানাঘুষো শোনা যাচ্ছিল। তবে সে সব জল্পনায় জল ঢেলে জনপ্রিয় টিপস্টার ম্যাক্স জাম্বোর টুইট মারফত জানিয়েছেন, ওয়ানপ্লাস চলতি বছরে ওয়ানপ্লাস ৯টি লঞ্চ করবে না। কি কারণে এমন সিদ্ধান্ত, তা অবশ্য জাম্বোর খোলসা করেননি।

OnePlus 9T-এর লঞ্চ কি প্রসেসরের অভাবে বাতিল হল?

বিশ্বজুড়ে চিপের আকাল ওয়ানপ্লাস ৯টি বাতিল করার প্রধান কারণ হিসেবে চিহ্নিত করা হচ্ছে। বিশেষত, কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের ঘাটতি। আর ঠিক এই কারণেই বাতিল না হলেও স্যামসাং গ্যালাক্সি এই২১ এফই-এর লঞ্চের সময় আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে।

OnePlus T সিরিজ কি চিরতরে বিদায় নিচ্ছে?

বছরের প্রথমার্ধে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস হ্যান্ডসেটের সাথে দ্বিতীয়ার্ধে লঞ্চ হওয়া হ্যান্ডসেটে খুব একটা বড় ইমপ্রুভমেন্ট থাকে না। ফলে বছরের শেষে আরেকটি হাই-এন্ড লঞ্চ করার পরিকল্পনাকে ওয়ানপ্লাস বাতিলের খাতায় অর্ন্তভুক্ত করতে পারে বলে মনে করা হচ্ছে। ঠিক এই কারণেই গত বছর ওয়ানপ্লাস ৮টি লঞ্চ হলেও ওয়ানপ্লাস ৮টি প্রো লঞ্চ হতে দেখা যায়নি। ২০১৯-এ কিন্তু ওয়ানপ্লাস ৭টি সিরিজের প্রো মডেল বাজারে এসেছিল। ফলে ওয়ানপ্লাস টি সিরিজের বিদায়ঘন্টা উপস্থিত হওয়ার সম্ভাবনা জোরদার হচ্ছে।

যাই হোক, কোনও পণ্য লঞ্চ বা বাতিল করার আগে ওয়ানপ্লাসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসে। ফলে এ বছর OnePlus 9T লঞ্চের সিদ্ধান্ত ত্যাগ করলে কোম্পানি সেটি শীঘ্রই জানাবে করবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.