OnePlus 9R, OnePlus 8T আসছে LPDDR5X RAM সহ, আর দ্রুত হবে ফোন

OnePlus একপ্রকার চুপিচুপি তাদের দুটি ফোনে আপডেট আনতে চলেছে। না এটা কোনো সফটওয়্যার আপডেট নয়! XDA Developers এর রিপোর্ট অনুযায়ী, সংস্থাটি তাদের OnePlus 8T এবং OnePlus 9R ফোনের র‌্যাম (RAM) আপগ্রেড করছে। জানিয়ে রাখি OnePlus 8T ফোনটি গতবছর LPDDR4X র‌্যাম লঞ্চ হয়েছিল। যেখানে একই র‌্যাম সহ চলতি বছরে এসেছে OnePlus 9R। এই দুটি ফোনই এখন LPDDR5X মেমোরি সহ শিপিং হচ্ছে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

OnePlus 8T ও OnePlus 9R ফোনে LPDDR5X মেমোরি

XDA Developers তাদের প্রতিবেদনে বলেছে, ওয়ানপ্লাস ৮টি ও ওয়ানপ্লাস ৯আর ফোনের পারফরম্যান্স বাড়াতে সংস্থাটি এই পরিকল্পনা নিয়েছে। যদিও ওয়ানপ্লাস এখনও ডিভাইসগুলির স্পেসিফিকেশন শীটে LPDDR5X মেমোরি ব্যবহারের কথা জানায়নি। সম্ভবত আগের ওয়ানপ্লাস ৮টি ও ওয়ানপ্লাস ৯আর ক্রেতাদের মনে আঘাত না দিতেই সংস্থাটি চুপিচুপি এই কাজ করেছে। আবার এও হতে পারে যে সমস্ত ফোন LPDDR5X মেমোরি সহ শিপিং হচ্ছে না।

LPDDR4X থেকে LPDDR5X মেমোরিতে আপগ্রেড করলে পারফরম্যান্স উন্নত হবে?

প্রথমেই বলি, LPDDR4X থেকে LPDDR5X মেমোরিতে আপগ্রেড করলে বিরাট কোনো পরিবর্তন আসবে না। তবে হ্যাঁ, LPDDR5X সামান্য হলেও দ্রুত মেমোরি ভার্সন। সুতরাং ফোনগুলি কিছুটা দ্রুত নিশ্চয়ই হবে।

OnePlus 8T ফোনের দাম কমেছে

সম্প্রতি ওয়ানপ্লাস ৮টি ফোনের দাম ১,০০০ টাকা কমানো হয়েছে। প্রসঙ্গত গত বছর এই ফোনটির প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ছিল ৪২,৯৯৯ টাকা। তবে গত ফেব্রুয়ারীতে ফোনটির মূল্য ৩,০০০ টাকা কমানো হয়। এখন ওয়ানপ্লাস ৮টি এর ৮ জিবি র‌্যাম ও ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম হয়েছে যথাক্রমে ৩৮,৯৯৯ টাকা ও ৪১,৯৯৯ টাকা।

OnePlus 9R ফোনের দাম

ওয়ানপ্লাস ৯আর চলতি বছরে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ৯ সিরিজের সবচেয়ে সস্তা ফোন। স্ন্যাপড্রাগন ৮৭০
প্রসেসরের সাথে আসা এই ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৩৯,৯৯৯ টাকা ও ৪৩,৯৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন