OnePlus 8 ব্যবহারকারীরা সাবধান! নতুন আপডেটের পর কাজ করছে না Google Pay সহ বহু অ্যাপ

OnePlus 8 ফোনে আপডেটের পর ব্যাংকিং অ্যাপ্লিকেশন, এমনকি McDonalds-এর অ্যাপ কাজ করছে না

এক গুরুতর সমস্যার মুখোমুখি হয়েছেন বেশ কিছু OnePlus 8 ইউজার। এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন ব্যবহারকারীদের দাবি, তারা Oxygen OS 11.0.9.9.IN21BA আপডেটের পর ফোনে Google Pay সহ বেশ কয়েকটি ব্যাংকিং অ্যাপ ব্যবহার করতে পারছেন না।

নিজের সমস্যার কথা উল্লেখ করে একজন ব্যবহারকারী ওয়ানপ্লাস ফোরামে জানিয়েছেন, “আমি সবেমাত্র আমার OnePlus 8 ফোনে Oxygen OS 11.0.9.9.IN21BA আপডেট পেয়েছি এবং লোকাল আপডেটের মাধ্যমে (Oxygen Updater ব্যবহার করে) এটি ইনস্টল করেছি। কিন্তু নতুন আপডেটের পরে আমি ফোনে Google Pay ব্যবহার করতে সমস্যায় পড়ছি। ফোনের স্ক্রিনে শো করছে যে, আমার ডিভাইসটি কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য ব্যবহার করা যাবে না, কারণ এটি সিকিউরিটি স্ট্যান্ডার্ড মিট করে না। আপডেটের আগে আমার ফোনে সবকিছু ঠিকঠাক কাজ করছিল।”

আবার অপর একজন ব্যবহারকারী Reddit-এ বলেছেন যে, “11.0.9.9IN21BA ভার্সন ফোনে ইন্সটল করার পর Google Pay আমাকে জানাচ্ছে যে, আমার ফোনটি সিকিউরিটি রিকুয়্যারমেন্টের সাথে ম্যাচ করছে না এবং GP এখন ডিজেবেলড। আমি ফোনটি রুট বা এই জাতীয় কোনো কিছুই করিনি।” অন্যান্য কয়েকজন OnePlus 8 ব্যবহারকারীরা অভিযোগ করেছেন যে, এই আপডেটের ফলে তাদের ব্যাংকিং অ্যাপ্লিকেশন, এমনকি McDonalds-এর অ্যাপও কাজ করছে না।

Android Authority-র একটি প্রতিবেদন অনুযায়ী, একজন ব্যবহারকারী জানতে পেরেছেন যে, আপডেটের পরে OnePlus 8, Google-এর SafetyNet ভেরিফিকেশনে ব্যর্থ হওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। যারা জানেন না তাদের বলে রাখি, Google-এর SafetyNet নিশ্চিত করে যে কোনো একটি নির্দিষ্ট ফোন আসল এবং সার্টিফাইড সফ্টওয়্যারে চলছে। যদি কোনো ডিভাইস SafetyNet ভেরিফিকেশনে ব্যর্থ হয়, তবে স্ট্রিমিং এবং অন্যান্য প্রিমিয়াম অ্যাপগুলির পাশাপাশি ফিন্যান্সিয়াল অ্যাপগুলিও ডিভাইসে কাজ করা বন্ধ করে দেয়।

সাধারণত একটি ফোন রুট করা হলে এই ধরনের সমস্যা দেখা দেয়। কিন্তু এক্ষেত্রে উল্লেখযোগ্য ব্যাপার হল, OnePlus 8 ব্যবহারকারীরা জানিয়েছেন যে তারা তাদের ফোন রুট করেননি, তা সত্বেও তাদের এই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তবে OnePlus এখনও আনুষ্ঠানিকভাবে এই সমস্যাটির কথা স্বীকার করেনি।আশা করা হচ্ছে যে, ইউজারদের সুবিধার্থে সংস্থাটি নিশ্চয়ই এই সমস্যা সমাধানের কোনো-না-কোনো উপায় বার করবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।