19 মিনিটে ফুল চার্জ হবে OnePlus 10T, আজ প্রথম সেলে 5 হাজার টাকা ডিসকাউন্টে কেনার সুযোগ

অ্যামাজন ইন্ডিয়ার (Amazon.in) অফিসিয়াল ওয়েবসাইট থেকে OnePlus 10T ফোনটি ক্রয় করার সময় ICICI এবং SBI ব্যাঙ্কের ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে অথবা ইএমআই ট্রানজ্যাকশন করলে, ফ্ল্যাট ৫,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে

oneplus-10t-first-sale-india-via-amazon-price-offers-specifications

গত ৩রা আগস্ট OnePlus 10T স্মার্টফোনকে ভারত সহ বিশ্ববাজারে লঞ্চ করা হয়েছিল। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ৬ই আগস্ট আলোচ্য হ্যান্ডসেটকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (OnePlus.in) এবং ই-কমার্স সাইট অ্যামাজনের (Amazon.in) মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হল। প্রথম সেলে ক্রেতারা এই নয়া ফ্ল্যাগশিপ ফোনকে প্রায় ৮,০০০ টাকা পর্যন্ত ছাড়ের সাথে পকেটস্থ করতে পারবেন। ফিচারের কথা বললে, OnePlus 10T ফোনে FHD+ ডিসপ্লে প্যানেল, কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, এবং ১৫০ওয়াট সুপারভোক এন্ডিওরেন্স এডিশন ফাস্ট ওয়্যারড চার্জিং টেকনোলজির সাপোর্ট রয়েছে। এছাড়া এতে একগুচ্ছ ব্যাটারি-কেন্দ্রিক ফিচারের পাশাপাশি একটি নতুন কুলিং সিস্টেমও দেওয়া হয়েছে। ফলে যাবতীয় ফিচারের ভিত্তিতে OnePlus আনীত ফোনটি গেমারদের যথেষ্ট আকৃষ্ট করবে বলেই মনে হচ্ছে। আর কিছু দিন পূর্বেই লঞ্চ হওয়া iQOO 9T মডেলটি ভারতীয় বাজারে আলোচ্য ফোনের প্রধান প্রতিদ্বন্দ্বী হতে পারে। চলুন OnePlus 10T স্মার্টফোনের দাম, সেল অফার ও ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক…

ভারতে ওয়ানপ্লাস ১০টি -এর দাম ও সেল অফার (OnePlus 10T Price and Sale Offer in india)

ভারতে ওয়ানপ্লাস ১০টি স্মার্টফোনের তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট উপলব্ধ। যার মধ্যে, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৪৬,৯৯৯ টাকা। আর, ফোনটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-অফ-দ্য-লাইন ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশন দুটি যথাক্রমে ৫৪,৯৯৯ টাকার এবং ৫৫,৯৯৯ টাকার প্রাইজ ট্যাগ সহ এসেছে। এটিকে দুটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে, যথা – জেড গ্রিন এবং মুনস্টোন ব্ল্যাক।

সেল অফারের কথা বললে, অ্যামাজন ইন্ডিয়ার (Amazon.in) অফিসিয়াল ওয়েবসাইট থেকে আলোচ্য ফোনটি ক্রয় করার সময় ICICI এবং SBI ব্যাঙ্কের ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে অথবা ইএমআই ট্রানজ্যাকশন করলে, ফ্ল্যাট ৫,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে৷ আবার, ওয়ানপ্লাস ১০টি -কে সংস্থার অফিসিয়াল সাইট (OnePlus.in), ওয়ানপ্লাস স্টোর অ্যাপ এবং অ্যামাজনের মাধ্যমে কেনা হলে ক্রেতারা ৩,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস হস্তগত করা যাবে। এই এক্সচেঞ্জ অফার অ্যান্ড্রয়েড এবং আইওএস – উভয় ডিভাইসের ক্ষেত্রেই প্রযোজ্য।

ওয়ানপ্লাস ১০টি -এর স্পেসিফিকেশন (OnePlus 10T Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস ১০টি স্মার্টফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা লো-টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) প্রযুক্তির ওপর ভিত্তি করে নির্মিত। এই ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ৫ ডাটা সুরক্ষিত এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, এসআরজিবি (sRGB) কালার গ্যামেট, ১০-বিট কালার ডেপ্থ এবং এইচডিআর১০+ টেকনোলজি সাপোর্ট করে। এই ফ্ল্যাগশিপ ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ (OxygenOS 12.1) কাস্টম স্কিনে চলবে। আর ফোনটি সর্বাধিক ১৬ জিবি LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 ডুয়েল-লেন রম সহ এসেছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, OnePlus 10T স্মার্টফোনে ডুয়াল এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX769 প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার ও ১১৯.৯-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। অন্যদিকে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। অন্যদিকে অডিও ফ্রন্টের কথা বললে, ডিভাইসে ডলবি অ্যাটমস সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম আছে এবং এটি নয়েজ ক্যান্সেলেশন সাপোর্ট করে।

নবাগত এই ফ্ল্যাগশিপ ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার সেন্সর হিসাবে এতে – একটি অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। তদুপরি, নিরাপত্তার জন্য এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচারও মিলবে। উল্লেখ্য, OnePlus 10T একটি ক্রায়োভেলোসিটি ভ্যাপার চেম্বার সহ একটি পরবর্তী প্রজন্মের ৩ডি কুলিং সিস্টেমের সাথে এসেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, ওয়ানপ্লাস ১০টি ফোনে ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়েল-সেল ব্যাটারি আছে, যা ১৫০ ওয়াট সুপারভোক এন্ডিওরেন্স এডিশন ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। ফোনটির রিটেইল বক্সে একটি ১৬০ ওয়াট সুপারভোক পাওয়ার অ্যাডাপ্টার দেওয়া হয়েছে। এই নতুন ওয়্যার্ড চার্জিং প্রযুক্তিটি মাত্র ১৯ মিনিটে ডিভাইসকে ফুল চার্জ করতে সক্ষম, বলে দাবি করেছে ওয়ানপ্লাস। পরিশেষে, এর পরিমাপ ১৬৩x৭৫.৩৭x৮.৭৫ মিমি এবং ওজন ২০৩ গ্রাম।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন