OnePlus 10T হবে OnePlus 10 Pro এর থেকে শক্তিশালী, সামনে এল বেঞ্চমার্ক রেজাল্ট

OnePlus 10T-এর গেমিং বেঞ্চমার্ক সংক্রান্ত তথ্য প্রকাশ্যে এল

স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস (OnePlus) শীঘ্রই বাজারে তাদের OnePlus 10T হ্যান্ডসেটটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট ও সূত্র মারফৎ এই ডিভাইসটির কয়েকটি রেন্ডার এবং স্পেসিফিকেশন ফাঁস হয়েছে, যা প্রকাশ করেছে যে, এই ফোনটি নতুন Snapdragon 8+ Gen 1 ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত হবে। আর এখন আবার এক পরিচিত টিপস্টার আপকামিং OnePlus 10T-এর গেমিং বেঞ্চমার্ক সংক্রান্ত তথ্য প্রকাশ করেছেন, যা থেকে এই নতুন ওয়ানপ্লাস হ্যান্ডসেটটির বিষয়ে আকর্ষণীয় তথ্য সামনে এসেছে।

OnePlus 10T-এর গেমিং বেঞ্চমার্ক সংক্রান্ত তথ্য প্রকাশ্যে

টিপস্টার যোগেশ ব্রার তার সাম্প্রতিক টুইটে ওয়ানপ্লাস ১০টি-এর গেমিং বেঞ্চমার্ক রেজাল্ট শেয়ার করেছেন, যা দেখায় যে এটি চলতি বছরের শুরুতে লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ ওয়ানপ্লাস ১০ প্রো-এর থেকেও ভাল পারফর্ম করছে। টিপস্টারের মতে, হাই-মিড রেঞ্জের ওয়ানপ্লাস ১০টি (CPH2413) এক্সট্রিম সেটিংসে জেনশিন এফেক্ট খেলার সময় গড়ে ৫৭ ফ্রেম পার সেকেন্ড (FPS) ফ্রিকুয়েন্সি বজায় রাখে। আর তুলনামূলকভাবে দেখলে ওয়ানপ্লাস ১০ প্রো ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি একই সেটিংসের সাথে গড়ে ৫৫ ফ্রেম পার সেকেন্ড (FPS) ফ্রিকুয়েন্সি প্রদর্শন করে।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস ১০টি-এর থেকে এটি আশা করা যায় কেননা, এতে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসরটি ব্যবহার করা হবে বলে জানা গেছে। আকর্ষণীয় বিষয়টি হল, ফোনটি শীতল গড় তাপমাত্রা বজায় রাখার পাশাপাশি একটি ভাল গড় এফপিএস (FPS) অর্জন করতে সফল হয়েছে। যোগেশ ব্রারের মতে, এই পরীক্ষার সময় ডিভাইসটির তাপমাত্রা ৪৩ ডিগ্রি থেকে ৪৬ ডিগ্রির মধ্যে ছিল, যেখানে এই একই পরীক্ষায় ওয়ানপ্লাস ১০ প্রো-এর তাপমাত্রা ৪৫ ডিগ্রি থেকে ৪৯ ডিগ্রি মধ্যে ঘোরাফেরা করে। এটি দেখে মনে করা হচ্ছে যে, স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ সম্পর্কে কোয়ালকমের আরও ভাল পারফরম্যান্স এবং আরও ভাল থার্মাল অফার করার দাবিগুলি সত্য। এই চিপটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার নোডে তৈরি করা হয়েছে যেখানে পূর্বে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটটি স্যামসাংয়ের ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মাণ করা হয়েছিল। আর এই কারণেই পারফরম্যান্সের ক্ষেত্রে প্রসেসর দুটির মধ্যে প্রভূত পরিবর্তন পরিলক্ষিত হচ্ছে বলে অনুমান করা যায়।

এছাড়া, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি দাবি করেছেন যে, OnePlus 10T বর্তমানে ভারতে অভ্যন্তরীন পরীক্ষার স্তরে প্রবেশ করেছে। তিনি আরও জানিয়েছেন যে, ডিভাইসটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ- এই দুটি মেমরি কনফিগারেশনে আসবে। এটি গ্রীন ও ব্ল্যাক (গ্রে)- এর মতো কালার অপশনে বাজারে উপলব্ধ হবে বলেও জানা গেছে। OnePlus 10T-এ সম্ভবত ১৫০ ওয়াট সুপারভোক (SuperVOOC) ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, এই বিবরণগুলি ছাড়াও পূর্ববর্তী লিকগুলি প্রকাশ করেছে যে, OnePlus 10T-এ ৬.৭ ইঞ্চির এলটিপিও ২.০ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ রিফ্রেশ রেট অফার করবে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটির ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 10T-এ ৪,৮০০ ব্যাটারি ব্যবহার করা হবে। এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং স্টেরিও স্পিকারও অন্তর্ভুক্ত থাকবে৷

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।