OnePlus 10 Pro নজরকাড়া ফিচার সহ ভারতে লঞ্চ হল, টেক্কা দেবে iPhone 13 ও Samsung Galaxy S22 কে

ভারতে ওয়ানপ্লাস ১০ প্রো এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৬,৯৯৯ টাকা

OnePlus 10 Pro লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে আজ অর্থাৎ ৩১ মার্চ ভারতে লঞ্চ হল। আজ গ্লোবাল মার্কেটেও ফোনটি আত্মপ্রকাশ করেছে। এই ফোনটি OnePlus 9 Pro এর উত্তরসূরী হিসেবে এসেছে। এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ১২০ হার্টছ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। OnePlus লঞ্চ ইভেন্টে বলেছে, এই ফোনটি ক্রেতাদের দ্রুত চার্জিং অভিজ্ঞতা প্রদান করবে। এছাড়া এতে দেওয়া হয়েছে সনি আইএমএক্স৭৮৯ ক্যামেরা সেন্সর। ভারতে OnePlus 10 Pro ফোনটি iQoo 9 Pro, Samsung Galaxy S22, iPhone 13 এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। গত জানুয়ারি মাসে প্রথমবার ফোনটি চীনে লঞ্চ হয়েছিল। আসুন OnePlus 10 Pro এর দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ওয়ানপ্লাস ১০ প্রো এর দাম (OnePlus 10 Pro Price)

ভারতে ওয়ানপ্লাস ১০ প্রো এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৬,৯৯৯ টাকা। আবার ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭১,৯৯৯ টাকা। ফোনটি ভলক্যানিক ব্ল্যাক ও এমারেল্ড ফ্রস্ট কালারের মধ্যে বেছে নেওয়া যাবে। আগামী ৫ এপ্রিল থেকে ওয়ানপ্লাস ১০ প্রো Amazon, Oneplus.in সহ বিভিন্ন রিটেল স্টোরের মাধ্যমে কেনা যাবে। সেল অফার হিসেবে SBI ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা ৪,৫০০ টাকা ছাড় পাবেন।

উল্লেখ্য চীনে ফোনটির দাম শুরু হয়েছিল ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৬,১০০ টাকা) থেকে। আবার গত বছরে ভারতে আসা OnePlus 9 Pro ফোনের প্রারম্ভিক ভ্যারিয়েন্টের (৮ জিবি র‌্যাম +১২৮ জিবি স্টোরেজ) মূল্য ছিল ৬৪,৯৯৯। সম্প্রতি এই ফোনের দাম আরও ৫,০০০ টাকা কমানো হয়েছে। সেক্ষেত্রে উত্তরসূরীর দাম সামান্য বেশি রাখা হয়েছে।

এদিকে গ্লোবাল মার্কেটে OnePlus 10 Pro ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮৯৯ ইউরো, যা প্রায় ৭৫,৫০০ টাকার কম।

ওয়ানপ্লাস ১০ প্রো এর স্পেসিফিকেশন (OnePlus 10 Pro Specifications)

ডুয়েল সিমের ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সামনে দেখা যাবে গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন ও ১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট (১ হার্টজ- ১২০ হার্টজ) সহ ৬.৭ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস (৩,২১৬ x ১,৪৪০ পিক্সেল) এলটিপিও ২.০ ফ্লুইড অ্যামোলেড ( Fluid AMOLED) ডিসপ্লে, যা ৯২.৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও ও ১০ বিট কালার ডেপ্থ অফার করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৫ সেলফি ক্যামেরা উপস্থিত।

আবার OnePlus 10 Pro এসেছে ট্রিপল ক্যামেরা সেটআপ সহ। এই ক্যামেরা সেটআপে আছে এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৯ সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জে১ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ওআইএস (OIS) ও ৩.৩× অপটিক্যাল জুম সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর।

OnePlus 10 Pro ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR5) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1) সহ পাওয়া যাবে। ভারত সহ গ্লোবাল মার্কেটে ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস ১২ (OxygenOS 12) ইউজার ইন্টারফেসে চলবে। সিকিউরিটির জন্য এতে উপস্থিত ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার সাউন্ডের জন্য দেওয়া হয়েছে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার।

ব্যাটারির কথা বললে, OnePlus 10 Pro ফোনে ৫,০০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি রয়েছে, যা ৮০ ওয়াট সুপারভোক এবং ৫০ ওয়াট এয়ারভোক ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এই ফোনে রিভার্স ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে। কোম্পানির দাবি, সুপারভুক টেকনোলজি মাত্র ৩২ মিনিটে ফোনের ব্যাটারি ০-১০০ শতাংশ চার্জ করবে। আবার এয়ারভুকের সাহায্যে ৪৭ মিনিটে ফোনটি ফুল চার্জ হবে। ফোনটির ওজন ২০১ গ্রাম।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন