ওলার তরফে নতুন Ola S1 Pro ই-স্কুটার উপহার পেলেন ইনি, কী এমন কীর্তি গড়েছিলেন?

ola-s1-pro-runs-200km-on-a-single-charge-bhavish-aggarwal-gifts-new-electric-scooter-to-owner

হালে বিভিন্ন নক্কারজনক ঘটনার সাথে দেশের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার ব্র্যান্ড ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর নাম জড়িয়েছে। স্কুটারে নিজে থেকেই ধরে গিয়েছে আগুন, আবার  পেছনদিকে দ্রুত গতিতে ছুটে গুরুতরভাবে জখমও হয়েছেন চালক। ফলে বারংবার প্রশ্নচিহ্নের সম্মুখীন হয়েছে ওলার ব্যাটারি চালিত স্কুটার। কিন্তু এবারে একজন গ্রাহককে S1 Pro ই-স্কুটার উপহার দেওয়ার জন্য ভাল খবরের শিরোনামে উঠে এল ভাবিশ আগরওয়ালের সংস্থা ওলা ইলেকট্রিকের নাম। আসল ঘটনা কি শুনবেন?

সম্প্রতি কার্তিক নামক এক গ্রাহক তাঁর ওলা এস১ প্রো স্কুটারে নতুন Move OS 2.0 Beta-1 আপডেট পেয়েছেন। ফলে স্মার্টফোনের মাধ্যমে লক এবং আনলক, মিউজিক স্ট্রিমিং, ব্লুটুথের মাধ্যমে ফোন কানেক্টিভিটি সহ একাধিক ফিচার সক্রিয় হয়ে উঠেছে। সাথে কাজ করা শুরু করেছে নতুন ইকো মোড। আর এই মোডে ঘন্টায় ৪৫ কিমির কাছাকাছি চালিয়ে করলে ২০০ কিমির উপরে পথ সফর করেছেন কার্তিক।

ইকো মোডে এস১ প্রো-তে একচার্জে ২০২ কিমি পথ অতিক্রম করার ড্যাশবোর্ডের ছবি পোস্ট করেন টুইটারে। সেখানে দেখা যায় সম্পূর্ণ যাত্রা পথে কার্তিকের গড় গতিবেগ ছিল ২৭ কিমি/ঘন্টা এবং সর্বোচ্চ গতিবেগ ছিল ৪৮ কিমি/ঘন্টা। ২০২ কিমি পথ পার করার পরও তাঁর স্কুটারে ৩% চার্জ রয়েছে।

কার্তিক দাবি করেন, স্কুটারের সম্পূর্ণ চার্জে তিনি আরও বেশি রাস্তা চলতে পারতেন, যদি ট্রাফিক জ্যামে পড়তে না হতো। তিনি জানান অতিক্রান্ত সফরে ব্যাটারির ৫০% চার্জ লেগেছে। বাকি ৫০% ট্রাফিক জ্যামে খরচ হয়েছে। কার্তিকের এই পোস্ট দেখে ভাবিশ রি-টুইটে লেখেন, “কার্তিক আপনি আসলেই একজন বিপ্লবী। Ola S1 Pro-তে একক চার্জে ২০০ কিমি রেঞ্জ পেয়ে রেকর্ড ভেঙেছেন। কথামতো আপনার জন্য অপেক্ষা করছে একটি ফ্রি Gerua S1 Pro। পেট্রোলের দু’চাকার গাড়ি খুব শীঘ্রই ইতিহাস হতে চলেছে।”

এরপর ভাবিশ কার্তিককে Gerua S1 Pro উপহার দেওয়ার একটি ছবিও টুইটারে পোস্ট করেন। যেখানে দেখা যায়, গেরুয়া রঙের স্কুটারের পাশে দাঁড়িয়ে কার্তিক ও ওলার কর্ণধার করমর্দন করছেন। প্রসঙ্গত, গত এপ্রিল মাসে ওলা মোট ১২,৬৮৩টি বিদ্যুৎ চালিত স্কুটার বিক্রির মাধ্যমে দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থায় পরিণত হয়েছে। এতদিন পর্যন্ত প্রথম স্থানে থাকা Hero Electric-কেও বিক্রিতে হার মানিয়েছে ওলা।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।