গ্রাহক সন্তুষ্টিতে Ola S1 Pro-তে নয়া আপডেট, এবার স্কুটারে বাজবে গান, ফোন হয়ে উঠবে চাবি, মিটবে যাবতীয় সমস্যা

ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর S1 Pro বৈদ্যুতিক স্কুটার ডেলিভারি পাওয়ার পর থেকেই একাধিক গ্রাহক সফটওয়্যারে গোলযোগ নিয়ে অভিযোগ জানিয়ে আসছিলেন। বিভিন্ন হাই-টেক ফিচারে সজ্জিত হয়ে লঞ্চ হওয়া সত্ত্বেও, সেগুলির মধ্যে বেশিরভাগই নিষ্ক্রিয় অবস্থায় থাকার কথাও জানা যায়। বেশি ব্যাটারি খরচ হওয়া, হঠাৎ চার্জ শেষ, স্কুটার দ্রুত গতিতে উল্টোদিকে দৌড়নোর মত অসংখ্য অভিযোগ সামনে এসেছে। যার জন্য ত্রুটিপূর্ণ সফটওয়্যারকেই দায়ী করে আসছিলেন ক্রেতারা। গ্রাহকদের সেই অসন্তোষ দূর করতে এবার ৫০ হাজারের অধিক Ola S1 Pro ই-স্কুটারের জন্য অফিশিয়ালি MoveOS 2 সফটওয়্যার আপডেট লঞ্চ করল ওলা। ওভার-দ্য-এয়ার (OTA) মাধ্যমে ছাড়া হয়েছে সেটি।

ওলার বক্তব্য, এই সফটওয়্যার আপডেট স্কুটারে নিষ্ক্রিয় থাকা সমস্ত ফিচার সক্রিয় করে তুলবে। এমনকি সফটওয়্যারে থাকা ত্রুটিগুলি ঘুচবে এতে। তবে বাস্তবে এটি তা সমাধান করতে সফল হয়েছে কিনা, তা পরীক্ষার পরেই বলা যাবে। ওলার স্মার্টফোন অ্যাপের মাধ্যমে লক-আনলক, ডিকি খোলা, কানেক্টিভিটি, চার্জ স্ট্যাটাস, বিভিন্ন মোডে রেঞ্জ, ওডোমিটার রিডিং সহ একাধিক ফিচারকে সক্রিয় করবে এই আপডেট।

নতুন আপডেট আসার ফলে এবার স্কুটারের ভেতরে থাকা স্পিকার ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। স্কুটারের সাথে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোন কানেক্ট করে নিজের প্রিয় গান বাজানো যাবে। এমনকি ক্রুজ কন্ট্রোল, টার্ন বাই টার্ন নেভিগেশনের মতো ফিচারগুলি সক্রিয় হয়ে উঠেছে। তবে টার্ন বাই টার্ন নেভিগেশনের সুবিধা পেতে আলাদা জিপিএস অ্যান্টেনা ইন্সটল করতে হবে বলে জানিয়েছে ওলা।

প্রসঙ্গত, সম্প্রতি একটি নতুন প্রতিযোগিতার কথা ঘোষণা করেছিল ওলা। শর্ত ছিল, যদি Ola S1 Pro -এর কোনো গ্রাহক ইকো মোডে সিঙ্গেল চার্জে একটানা ২০০ কিমি পথ অতিক্রম করতে পারেন, তাহলে তাঁকে গেরুয়া রঙের S1 Pro স্কুটার উপহার দেওয়া হবে। অনেকেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। গতকাল ফিউচারফ্যাক্টরিতে কাস্টমার সেলিব্রেশন ইভেন্টে প্রায় ১০০ জনের হাতে এই গেরুয়া রঙের স্কুটারের চাবি তুলে দেয় ওলা।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন