Nothing Phone (1) সুপার স্লিপ ডিজাইন সহ আসছে, দাম ও সেলের তারিখ ফাঁস

নাথিং ফোন (১) একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর দ্বারা চালিত হবে এবং এটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে

nothing-phone-1-launch-date-confirmed-key-specifications-features

OnePlus-এর সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই দ্বারা প্রতিষ্ঠিত নয়া টেক ব্র্যান্ড Nothing-এর প্রথম স্মার্টফোনটিকে নিয়ে বিগত কয়েকমাস ধরেই প্রযুক্তি মহলে জল্পনা তুঙ্গে রয়েছে। এই আপকামিং হ্যান্ডসেটটি Nothing Phone (1) নাম সহ আগামী কয়েক মাসের মধ্যে বিশ্বের বেশ কয়েকটি বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। আজ সংস্থার তরফে Nothing Phone (1)-এর কিছু প্রধান স্পেসিফিকেশন শেয়ার করা হয়েছে এবং এর পাশাপাশি জানা গেছে, নাথিং খুব শীঘ্রই আসন্ন হ্যান্ডসেটটির লঞ্চের তারিখও প্রকাশ করবে।

Nothing Phone (1) শীঘ্রই আসতে চলেছে বিশ্ব বাজারে

নাথিংয়ের একটি সাম্প্রতিক টুইট অনুসারে, নাথিং ফোন (১) স্বচ্ছ ব্যাক প্যানেল এবং একটি পুনর্ব্যবহৃত অ্যালুমিনিয়াম মিড-ফ্রেম সহ আসবে। এছাড়া, এই ফোনের নীচের অংশে পুরু বেজেল থাকবে না বলেই জানা গেছে, অর্থাৎ এই আসন্ন ডিভাইসটি একটি সুপার-স্লিম বটম বেজেল দ্বারা সজ্জিত হবে, ফলে এটি দেখতে চিত্তাকর্ষক হবে।

এর আগেই জানা গেছে যে, নাথিং ফোন (১) একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর দ্বারা চালিত হবে এবং এটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। যদিও, নাথিং এখনও এই ফোনটির প্রযুক্তিগত বৈশিষ্ট্য সম্পর্কে কোনো তথ্য শেয়ার করেনি, তবে এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক নাথিং ওএস (Nothing OS) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করবে বলে অনুমান। নাথিং ফোন (১) ৩ বছরের ওএস আপডেট এবং ৪ বছরের সেফটি আপডেট গ্রহণ করবে।

প্রসঙ্গত গত সপ্তাহেই একটি রিপোর্টে উল্লেখ করা হয় যে, আগামী ২১ জুলাই Nothing Phone (1) বাজারে আত্মপ্রকাশ করতে পারে। সম্ভবত, ফোনটি এই দিনের আগেই উম্মোচিত হবে এবং উল্লিখিত তারিখে এর প্রথম সেল শুরু হবে। এছাড়াও, আপকামিং ডিভাইসটির দাম প্রায় ৫০০ ইউরো (প্রায় ৪১,৭০০ টাকা) রাখা হবে বলে মনে করা হচ্ছে, যা থেকে আন্দাজ করা যায় যে, এটি একটি মিড-রেঞ্জ ফোন হিসেবে বাজারে আসবে।

উল্লেখ্য, এগুলি ছাড়াও কিছু অসমর্থিত প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, Nothing Phone (1)-এ ৯০ হার্টজ ডিসপ্লে থাকবে, যার ওপরের মধ্যবর্তী স্থানে সেলফি ক্যামেরা জন্য পাঞ্চ-হোল কাটআউট দেখতে পাওয়া যাবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এতে থাকতে পারে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।