Nothing Phone (1) ভারতে লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গেল, পেল BIS এর অনুমোদন

A063 মডেল নম্বর সহ আপকামিং নাথিং ফোন (১) ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদন লাভ করেছে

nothing-phone-1-india-launch-soon-bis-certification-specifications-flipkart-teased

নয়া টেক ব্র্যান্ড নাথিং এর Nothing Phone (1) হ্যান্ডসেটটি নিয়ে বিগত কয়েক মাস ধরেই জল্পনা চলেছে। আশা করা হচ্ছে এই ডিভাইসটি ভারতের বাজারে শীঘ্রই লঞ্চ হতে পারে। এর ল্যান্ডিং পেজটিও ইতিমধ্যেই জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart)-এ লাইভ হয়েছে। পাশাপাশি এখন আসন্ন Nothing Phone (1)-কে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটে দেখা গেছে, যা এর আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। এমনকি মনে করা হচ্ছে যে অন্যান্য বাজারে আসার আগে এটি প্রথমে ভারতেই আত্মপ্রকাশ করবে।

Nothing Phone (1) পেল BIS-এর সার্টিফিকেশন

পরিচিত টিপস্টার অভিষেক যাদব তার একটি টুইটে প্রকাশ করেছেন, A063 মডেল নম্বর সহ আপকামিং নাথিং ফোন (১) ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদন লাভ করেছে। এছাড়াও, আরেক জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন যে, নাথিং ফোন (১) এদেশে অভ্যন্তরীণ পরীক্ষার চূড়ান্ত পর্যায়ে রয়েছে, যা নির্দেশ করে যে এটি বাজারে আসতে আর বেশি সময় বাকি নেই।

এছাড়াও, মুকুল শর্মা বলেছেন যে, বিভিন্ন ইউরোপীয় এবং এশীয় বাজারে এর ব্যাচ প্রোডাকশন চালু হয়ে গেছে। তিনি একটি টুইটে দাবি করেছেন, A063 মডেল নম্বর সহ আসন্ন ডিভাইসটি ভারতীয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এও তালিকাভুক্ত রয়েছে৷ তাই সংস্থার Nothing ear (1) ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডটির মতো, সংস্থার প্রথম স্মার্টফোনটিও শুধুমাত্র ফ্লিপকার্টেই কেনার জন্য উপলব্ধ হতে পারে।

যদিও, Nothing Phone (1)-এর স্পেসিফিকেশন সম্পর্কে এখনও সেভাবে কোনও তথ্য সামনে আসেনি। তবে জল্পনা চলছে যে, এটিতে একটি ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করতে পারে সংস্থা। ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নাথিং ওএস (Nothing OS) ইউজার ইন্টারফেসে রান করবে। এই নতুন অপারেটিং সিস্টেমে কোনো ব্লোটওয়্যার থাকবে না এবং অন্যান্য ইকোসিস্টেমের ডিভাইসের সাথে এটি দক্ষতার সাথে কাজ করবে। Nothing Phone (1) বেশ কয়েক বছরের ওএস আপগ্রেড এবং ৪ বছরের সেফটি প্যাচ অফার করবে৷ নাথিং আগামী দিনে আপকামিং হ্যান্ডসেটটির একাধিক স্পেসিফিকেশন নিশ্চিত করবে বলে আশা করা যায়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology