সাবধান, আগামীকাল ২০ লক্ষ ভারতীয়কে অ্যাটাক করতে পারে হ্যাকার, সতর্ক করলো সাইফারমা

সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, আগামীকাল অর্থাৎ ২১শে জুন Lazarus Group, উত্তর কোরিয়ার ইন্টেলিজেন্স ব্যুরো দ্বারা সঞ্চালিত একটি সাইবার হ্যাকিং গ্রুপ বড়সড় জালিয়াতির পরিকল্পনা করছে। এই জালিয়াতিতে ৫০ লক্ষের বেশি মানুষ এবং কোম্পানি ক্ষতিগ্রস্ত হবেন। ভারত, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, জাপান, আমেরিকা এবং ব্রিটেনে এই সাইবার হামলা হতে পারে, যাতে ছোট এবং বড় সমস্ত রকমের ব্যবসা শামিল রয়েছে।

সিঙ্গাপুরের সাইবার সিকিউরিটি কোম্পানি সাইফারমা জানিয়েছে, ” উত্তর কোরিয়ার একটি সাইবার হ্যাকার গ্রুপ এই জালিয়াতির মাধ্যমে মানুষের টাকা পয়সা লুট করতে চাইছে। এই জালিয়াতিতে টার্গেট করা ইমেইল আইডিতে মেসেজের মাধ্যমে তাদেরকে অন্য একটি জাল ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। সেই ওয়েবসাইটে ওই ব্যক্তিদের নিজের ব্যক্তিগত তথ্য দিতে হবে। এই তথ্য দিয়ে দিলেই হ্যাকাররা তার কাছ থেকে টাকা পয়সা চুরি করে নেবে।”

এই হ্যাকারদের দাবি, এই অ্যাটাকে জাপানের ১১ লক্ষ ব্যবহারকারী, ভারতের ২০ লক্ষ ব্যবহারকারী এবং ব্রিটেনের ১ লক্ষ ৮০ হাজার ব্যাবহারকারীর ইমেইলে এই সাইবার হামলা করা হবে। শুধু তাই নয়, এই হামলার নিশানায় সিঙ্গাপুরের ৮ হাজার সংস্থার নামও রয়েছে।

সাইফার্মার ফাউন্ডার এবং চিফ এক্সিকিউটিভ অফিসার জানিয়েছেন, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, ভারত এবং আমেরিকার সরকারি কম্পিউটার এমার্জেন্সি রেসপন্স টিমগুলিকে সতর্ক করে দেওয়া হয়েছে ইতিমধ্যেই এই সাইবার হ্যাকিং এর ব্যাপারে। এছাড়াও ব্রিটেনের ন্যাশনাল সাইবার সিকিউরিটি সেন্টারে এই হ্যাকিং এর ব্যাপারে জানানো হয়েছে। ইতিমধ্যেই, এই ইমার্জেন্সি রেসপন্স টিমগুলি নিজেদের কাজ করতে শুরু করে দিয়েছে এবং বর্তমানে এই হ্যাকিং এর ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।