এই বছরের সবচেয়ে শক্তিশালী ফোন হবে Nokia 9.3 PureView 5G, থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা

HMD Global তাদের গতবছরে লঞ্চ করা ফ্ল্যাগশিপ ফোন Nokia 9 PureView এর আপগ্রেড ভার্সন Nokia 9.3 PureView 5G জলদি লঞ্চ করতে পারে। এই স্মার্টফোন সম্পর্কে কয়েকমাস ধরেই বিভিন্ন তথ্য অনলাইনে ফাঁস হচ্ছে। সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে নোকিয়া ৯.৩ পিওরভিউ ৫জি এবছরের সবচেয়ে শক্তিশালী ফ্ল্যাগশিপ ফোনের একটি হবে। ফোনটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরার সাথে আসবে। এই ফোনের ডিজাইন Nokia Lumia বা Microsoft Lumia থেকে অনুপ্রাণিত হবে।

Concept Creator নামের এক ইউটিউব চ্যানেল থেকে সম্প্রতি এই ফোনের একটি রেন্ডার পোস্ট করা হয়েছে। এই রেন্ডারে ফোনের পিছনে পাঁচটি ক্যামেরা দেখা গেছে। ক্যামেরা ডিজাইনের নিচে মাইক্রোফোন দেখা গেছে। যেটি ভিডিও ক্যাপচার করার সময়, পাশের শব্দ রেকর্ড করবে। এই ফিচার Samsung Galaxy S10 Lite ফোনেও দেখা গিয়েছিল। Nokia 9.3 PureView 5G ফোনে LED ফ্ল্যাশ থাকবে। ফোনটি ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের বদলে ইন ডিসপ্লে ফিঙ্গার সেন্সরের সাথে আসতে পারে। ফোনটি সোনালী, কালো ও হলুদ রঙে আসবে।

Nokia 9.3 PureView সম্ভাব্য ফিচার :

নোকিয়া ৯.৩ পিওরভিউ এর সমস্ত ফিচার এখনো সামনে আসেনি। রিপোর্ট অনুযায়ী এই ফোনে ৬.২৯ ইঞ্চি OLEd ডিসপ্লে দেওয়া হবে, যেটি QHD + রেজুলেশনের সাথে আসবে। এছাড়াও এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ থাকবে।

সেলফির জন্য থাকবে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা :

এই ফোনের পিছনে পাঁচটি ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি রিয়ার ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়াও এখানে একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে ১০৮ মেগাপিক্সেলের।

থাকবে ‌ স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর :

নোকিয়া এখনো পর্যন্ত কোয়ালকমের এই লেটেস্ট প্রসেসর এর সাথে কোন ফোন লঞ্চ করেনি। আশা করা হচ্ছে নকিয়া ৯.৩ পিওরভিউ ফোনে কোয়ালকম স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর দেওয়া হবে। এই ফোনের দাম ৬০ হাজার টাকার কাছাকাছি হতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।