সুখবর, একগুচ্ছ নতুন ফিচার সহ Nokia 3.2 ফোনের জন্য এল অ্যান্ড্রয়েড ১১ আপডেট

অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের তুলনায় Nokia স্মার্টফোনে দ্রুত সফটওয়্যার আপডেট দেওয়ার ক্ষেত্রে HMD Global এর সুনাম বহুদিন থেকেই। সেই ধারা বজায় রেখে স্মার্টফোন নির্মাতাটি এবার Nokia 3.2 এর জন্য অ্যান্ড্রয়েড ১১ (Android 11) আপডেট আনলো। আপাতত ভারত সহ মোট ৩৪টি দেশের জন্য এই আপডেট রোল আউট করা হয়েছে। আগামী ২৮ শে মার্চের মধ্যে সমস্ত নোকিয়া ৩.২ ফোনে এই আপডেট পৌঁছে যাবে বলে কোম্পানি জানিয়েছে।

প্রসঙ্গত Nokia 3.2 ২০১৯ সালে লঞ্চ হয়েছিল, যখন এই ফোনে ছিল অ্যান্ড্রয়েড ৯ পাই। এরপর গতবছর এই ফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট আনা হয়। এর কিছুদিন পর কোম্পানি একটি টুইটে জানায়, নোকিয়া ৩.২ আগামী বছর অর্থাৎ ২০২১ এর প্রথম বা দ্বিতীয় কোয়ার্টারে অ্যান্ড্রয়েড ১১ আপডেট পাবে। সেই কথা রেখে, HMD Global এবার ফোনটির জন্য নতুন আপডেট রোল আউট করতে শুরু করলো।

Nokia 3.2 এর জন্য আনা অ্যান্ড্রয়েড ১১ আপডেটের বিল্ট নম্বর V3.140। যদিও এর সাইজ জানা যায়নি। তবে এই আপডেট আপাতত ৩৪টি দেশের জন্য আনা হয়েছে- ভারত, আলবেনিয়া, আজারবাইজান, বাংলাদেশ, কম্বোডিয়া, ডেনমার্ক, মিশর, এস্তোনিয়া, ফিনল্যান্ড, জর্জিয়া, হংকং, আইসল্যান্ড, ইরান, ইরাক, জর্ডান, লাওস, লাটভিয়া, লেবানন, লিথুয়ানিয়া, ম্যাকাও, ম্যাসেডোনিয়া, মালয়েশিয়া, মোল্দাভিয়া, মন্টিনিগ্রো, নেপাল , নরওয়ে, ফিলিপাইন, সার্বিয়া, শ্রীলঙ্কা, সুইডেন, সুইজারল্যান্ড, থাইল্যান্ড, ইউক্রেন এবং ভিয়েতনাম।

জানিয়ে রাখি নতুন আপডেটের সাথে ফোনটি জানুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও পেয়েছে। ফলে ফোনের সিস্টেম আরও শক্তিশালী হবে। আবার অ্যান্ড্রয়েড ১১ আপডেট আসায় নোটিফিকেশন হিস্ট্রি, চ্যাট ফ্যাংশান প্রায়োরিটি, চ্যাট বাবলস, উন্নত মিডিয়া কন্ট্রোল, ওয়ান টাইম পারমিশনের মতো ফিচার ফোনে যুক্ত হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।