Noise Smart Eyewear i1: অন্যান্য ব্র্যান্ডকে টেক্কা, সস্তায় স্মার্ট গ্লাস এনে চমক দিল নয়েজ

ভারতে নয়েজ স্মার্ট আইওয়্যার আই১ গ্লাসকে মাত্র ৫,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে

শীর্ষস্থানীয় দেশীয় লাইফস্টাইল ব্র্যান্ড Noise, স্মার্টওয়াচ এবং TWS অডিও প্রোডাক্টের পর এবার ভারতে তাদের প্রথম স্মার্টগ্লাস লঞ্চ করলো। নবাগত Noise Smart Eyewear i1 গ্লাসকে – মোশন অ্যাস্টিমেশন, ভয়েস কলিংয়ের জন্য মোশন কম্পেনসেশন (MEMS), হ্যান্ডস-ফ্রি ভয়েস কন্ট্রোল সুবিধা প্রদানের জন্য ভয়েস অ্যাসিস্টেন্ট এবং ম্যাগনেটিক চার্জিং টেকনোলজি সাথে নিয়ে আসা হয়েছে। এছাড়া এতে টাচ কন্ট্রোল প্যানেল, লেটেস্ট ব্লুটুথ ভার্সন এবং উন্নত সাউন্ড সিস্টেম সহ একাধিক কার্যকরী ফিচারও পাওয়া যাবে। আর দামের নিরিখে, এই নয়া ডিভাইসকে ৬,০০০ টাকারও কমে নিয়ে আসা হয়েছে। দেখতে গেলে, স্মার্টগ্লাস এদেশের বাজারে খুব একটা সহজলভ্য গ্যাজেট নয়। তাই Noise -এর এই ব্যতিক্রমী প্রয়াস নব্য-প্রজন্মের চাহিদা মেটানোর মাধ্যমে বাজার ধরে রাখতে বিশেষ সাহায্য করবে। আসুন Noise Smart Eyewear i1 স্মার্টগ্লাসের দাম, লভ্যতা ও স্পেসিফিকশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Noise Smart Eyewear i1 স্মার্টগ্লাসের দাম ও প্রাপ্যতা

ভারতে নয়েজ স্মার্ট আইওয়্যার আই১ গ্লাসকে মাত্র ৫,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে। আগ্রহী ক্রেতারা, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে থেকে এই ‘লিমিটেড এডিশন’ স্মার্টগ্লাসকে কিনে নিতে পারবেন। এটি ক্ল্যাসিক ব্ল্যাক কালারে এসেছে।

Noise Smart Eyewear i1 স্মার্টগ্লাস স্পেসিফিকেশন

নয়েজ স্মার্ট আইওয়্যার আই১ ডিভাইটিকে একাধিক উল্লেখযোগ্য ফিচারের সাথে সজ্জিত করে নিয়ে আসা হয়েছে। যেমন এতে গান শোনার জন্য স্পিকার সিস্টেম দেওয়া হয়েছে, যার মাধ্যমে ইউজাররা কোনো ইয়ারবাড ছাড়াই পছন্দের মিউজিক ট্র্যাক উপভোগ করতে পারবেন। আবার পারিপার্শ্বিক শব্দ যাতে ইউজারের কানে না পৌঁছায়, তার জন্য এই স্মার্টগ্লাসে একটি বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনের সাথে কানেক্ট করার জন্য এতে লেটেস্ট ব্লুটুথ ৫.১ ভার্সন উপলব্ধ, যার ফ্রিকুয়েন্সি রেঞ্জ ১০ মিটার পর্যন্ত। অর্থাৎ, আপনার স্মার্টফোন ১০ মিটার পর্যন্ত দূরত্বে থাকলেও আপনি এই স্মার্টগ্লাসের মাধ্যমে ‘ক্রিস্টাল ক্লিয়ার’ কোয়ালিটির অডিও শুনতে পারবেন।

Noise Smart Eyewear i1 ডিভাইসে মাল্টি ফাংশনাল টাচ কন্ট্রোল বর্তমান। এই কন্ট্রোলিং প্যানেলের মাধ্যমে আপনি সহজেই কল রিসিভ বা কাট (ডিক্লাইন) করতে পারবেন। একই সাথে, ভয়েস অ্যাসিস্টেন্ট ফিচারও এনাবল করা যাবে এখান থেকে। সর্বোপরি, নয়েজ আনীত এই স্মার্টগ্লাস UVA/B সূর্য রশ্মি থেকে ৯৯% সুরক্ষা প্রদান করে। যার দরুন কড়া রোদেও আপনার চোখ সুরক্ষিত থাকবে। পরিশেষে, Noise Smart Eyewear i1 একক চার্জে ৯ ঘন্টারও বেশি সময় পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ অফার করে। আর মাত্র ১৫ মিনিটের স্বল্প চার্জে, ১২০ মিনিট বা ২ ঘন্টা পর্যন্ত আলোচ্য ডিভাইসটি সক্রিয় থাকবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।