New Hero Xpulse 200T: আকর্ষণীয় লুকের সাথে ফিরছে হিরোর পুরনো বাইক, নতুন অবতারে শীঘ্রই লঞ্চ, ছবি ফাঁস

new-hero-xpulse-200t-images-leaked-before-launch

Hero Xpulse সিরিজের বাইক মানেই অফ-রোডিংয়ে দক্ষ। কয়েক বছর আগে ‘T’ পদবি যুক্ত করে এই সিরিজের নতুন মডেল Xpulse 200T নিয়ে এসেছিল হিরো। যা সমতল রাস্তায় চলাচলের পাশাপাশি উঁচু-নীচু রাস্তায় সমান ভাবে দাপিয়ে বেড়াবে বলে দাবি করা হয়েছিল নির্মাতার তরফে। কিন্তু বাজারে ততটা সাড়া জাগাতে পারছে না এই বাইক। তাই এবার সেটি নতুন অবতারে লঞ্চ করতে চলেছে হিরো মোটোকর্প। খুব শীঘ্রই আত্মপ্রকাশ করবে Hero XPulse 200T এর Facelift সংস্করণ। তার আগেই অবশ্য মোটরসাইকেলটির একটি সুস্পষ্ট ছবি ইন্টারনেটে ফাঁস হয়েছে। যা এর আপডেটগুলির সম্পর্কে ধারণা দিয়েছে।

ফাঁস হওয়া ছবিতে নতুন Hero XPulse 200T মডেলটি ডুয়েল টোনে ম্যাট গ্রীন এবং গ্রে শেডের সাথে দেখা গেছে। ডিজাইনের দিক থেকে এটি যে গ্রাহকের নজর কাড়বে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। নতুন বডি কালারের সাথে মিল রেখে হেডলাইট ভাইজার এবং আকর্ষণীয় ফর্ক বুট ডিজাইনের উত্তাপ আরও বাড়িয়েছে। আবার সামনের মাডগার্ডেও বডি কালার লক্ষ্য করা যায়। তবে ফ্রন্ট পেটাল ডিস্ক, ইন্ডিকেটর, হেডলাইটটি সরাসরি এর বাজার চলতি মডেল থেকে নেওয়া হয়েছে।

এগজস্ট মাফলারে গ্রে ফিনিশিং দেওয়া হয়েছে। যেখানে এগজস্ট পাইপটি হয় ডার্ক গ্রে অথবা গোল্ডেন রঙে বেছে নেওয়া যাবে। পিছনে রয়েছে একটি সাবেকি গ্র্যাবরেল। ইঞ্জিনগার্ডটি বেশ বড় যা এগজস্টের বেশ কিছুটা অংশ জুড়ে বিস্তৃত। XPulse 200T-এর ফেসলিফ্ট ভার্সনটি একটি ২০০ সিসির ফোর-ভাল্ভ অয়েল কুল্ড ইঞ্জিনসহ আসবে বলে অনুমান করা হচ্ছে। যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১৭.৮ এইচপি ক্ষমতা এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৬.১৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে ৫-স্পিড গিয়ার বক্স।

ডায়মন্ড ফ্রেমে নতুন Hero XPulse 200T ডিজাইন করা। প্রসঙ্গত, বাইকটির বাজার চলতি মডেলের সামনে ও পেছনে রয়েছে যথাক্রমে ২৭৬ মিমি ও ২২০ মিমি ডিস্ক ব্রেক। মাটি থেকে সিটের উচ্চতা ৮০০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭৮ মিমি। ওজন ১৫৪ কেজি। বাইকটির সাথে বাজারে TVS Apache RTR 200 4V, Bajaj Pulsar N250 ও Yamaha FZ25-র সাথে প্রতিযোগিতা চলে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।