নতুন রূপে লঞ্চ হতে চলেছে Bajaj Pulsar 125, যে পাঁচটি বিষয় জেনে রাখবেন

new-bajaj-pulsar-125-top-5-things-we-expect-design-engine-launch-time-and-more

১২৫ সিসি বাইক সাধারণত কমিউটার গোত্রের বলেই জানা যায়। কিন্তু ভারতে এই সেগমেন্টে স্পোর্টি বাইক হিসাবে Pulsar 125 হাজির করেছিল বাজাজ (Bajaj)। তবে দীর্ঘ সময় ধরে বাইকটি তেমন উল্লেখযোগ্য আপডেট পায়নি। এদিকে প্রতিদ্বন্দ্বীর সংখ্যা বেড়ে চলেছে প্রতিনিয়ত৷ তাই এবার নতুন প্রজন্মের Pulsar 125 লঞ্চ করতে চলেছে বাজাজ। এত জোর দিয়ে বলার কারণ, সম্প্রতি পুণেতে বাইকটির রোড টেস্টিংয়ের ছবি সামনে এসেছে। পুরোদস্তুর ক্যামোফ্লেজে মোড়ানো থাকা সত্ত্বেও অনুমান করা হচ্ছে এটি আপডেটেড Pulsar 125। আসুন বাইকটির সম্ভাব্য ডিজাইন, ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

ডিজাইন এবং স্টাইলিং

ফাঁস হওয়া ছবিতে নতুন পালসার ১২৫-এর একটি হেডল্যাম্প কাউল, ছোট ভাইজার, চওড়া ও বৃহৎ আয়তনের ফুয়েল ট্যাঙ্ক, একটি পাতলা স্লাম্প গার্ড, সিঙ্গেল পিস সিট, এবং সিঙ্গেল পিস পিলিয়ন গ্র্যাবরেল লক্ষ্য করা গিয়েছে। উল্লেখ্য, এতদিন পালসার ১২৫ স্প্লিট সিট সহ মিলতো।

Bajaj Pulsar 125

নতুন হার্ডওয়্যার

অনুমান অনুযায়ী, নতুন বাইকটি একটি সম্পূর্ণ নয়া প্ল্যাটফর্মে তৈরি হয়েছে। আগামীতে পরবর্তী প্রজন্মের পালসারের সব মডেল এই প্ল্যাটফর্মে তৈরি হবে। যদিও কারিগরি খুঁটিনাটি এখনও সম্পূর্ণ রহস্যাবৃত। তবে এতে সাসপেনশনের জন্য প্রচলিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনের দেখা মিলেছে।

উন্নত সরঞ্জাম

নতুন প্রজন্মের পালসার ১২৫-এ থাকতে পারে এলইডি ডিআরএল সহ একটি প্রজেক্টর হেডল্যাম্প, সিঙ্গেল পিস হ্যান্ডেল বার, পালসার ২৫০ ট্যুইনসের মতো সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। আমাদের ধারণা উন্নততর সুইচ গিয়ার দেওয়া হতে পারে।

ইঞ্জিন

ছবিতে যেটুকু দেখা যাচ্ছে, তাতে অনুমান এর ইঞ্জিন এয়ার কুল্ড প্রযুক্তির। কারণ বাজার চলতি পালসার ১২৫ ও পালসার এনএস১২৫ দু’টিতেই এয়ার কুল্ড ইঞ্জিন রয়েছে। প্রথমটি থেকে ১১.৮ পিএস এবং ১০.৮ এনএম টর্ক উৎপন্ন হয়। এনএস১২৫ থেকে ১১.৯৯ পিএস শক্তি এবং ১১ এনএম টর্ক আউটপুট পাওয়া যায়। দু’টিতেই উপস্থিত ৫-স্পিড গিয়ার বক্স। আসন্ন মডেলটির আউটপুট উপরিউক্ত দুটি মডেলের সাথে সামঞ্জস্য রেখে আনা হতে পারে।

লঞ্চের সময়কাল

নতুন প্রজন্মের পালসার ১২৫ চলতি বছরের শেষার্ধে বাজারে হাজির হতে পারে। টেস্ট মডেলটি দেখে অনুমান এটি সম্ভবত গণ উৎপাদনের জন্য তৈরি। কিছুদিন আগেই বাজাজ ভারতে দুটি নামের জন্য নথিভুক্তকরণ সেরে রেখেছে – পালসার এলান এবং পালসার এলিগানজ। যা পালসারের পরবর্তী প্রজন্মের মডেলের নামকরণ হতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।