Squide Game: জনপ্রিয় ড্রামার কারণে এবার আইনি জটিলতায় Netflix

Squid Game নিয়ে Netflix এর বিরুদ্ধে মামলা করেছে দক্ষিণ কোরিয়ার SK ব্রডব্যান্ড

বিগত কয়েকসপ্তাহ ধরেই Netflix (নেটফ্লিক্স)-এর ড্রামা বা ওয়েব সিরিজ ‘Squid Game’ (স্কুইড গেম) বিস্তর চর্চায় রয়েছে। এটির দর্শকরা ইতিমধ্যেই নিজেদের প্রতিক্রিয়া জানিয়ে নেটপাড়ায় ভিড় করেছেন; সেই সুবাদে যারা এই ওয়েব সিরিজ দেখেননি, তারাও এটির নাম সম্পর্কে অবগত হয়েছেন। কিন্তু নিজের এই জনপ্রিয় সিরিজের কারণেই এবার Netflix আইনি বিতর্কে জড়াচ্ছে বলে মনে হচ্ছে। আসলে সম্প্রতি দক্ষিণ কোরিয়ার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (ISP) এসকে (SK) ব্রডব্যান্ড, ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটির বিরুদ্ধে মামলা করেছে। কী অভিযোগ করা হয়েছে Netflix এর বিরুদ্ধে? আসুন জেনে নিই…

Squid Game নিয়ে Netflix এর বিরুদ্ধে মামলা করল SK ব্রডব্যান্ড

কয়েকদিন আগেই নেটফ্লিক্সের কো-সিইও টেড সারানডোস বলেছিলেন যে, স্ট্রিমিং জায়ান্টের স্কুইড গেম সর্বকালের এবং সবচেয়ে বড় শো হয়ে উঠেছে। তবে এর ফলে সংস্থার বিরুদ্ধে অভিযোগও উঠেছে। দক্ষিণ কোরিয়ার ইন্টারনেট সরবরাহকারী সংস্থাটি জানিয়েছে, নেটফ্লিক্সকে এই ডিস্টোপিয়ান থ্রিলারের মাধ্যমে নেটওয়ার্ক ট্রাফিক বৃদ্ধির দরুন সংশ্লিষ্ট রক্ষণাবেক্ষণের খরচ দেওয়া উচিত।

এই প্রসঙ্গে নেটফ্লিক্সের মুখপাত্র, সিএনবিসিকে একটি ইমেইলের মাধ্যমে বলেছেন যে তাদের বিরুদ্ধে এসকে ব্রডব্যান্ডের তোলা দাবিটি শীঘ্রই পর্যালোচনা করা হবে। একই সাথে তারা গ্রাহকদের উন্নত স্ট্রিমিং এক্সপিরিয়েন্স দেওয়ার জন্য ব্রডব্যান্ড কোম্পানির সাথে কাজ করার উপায়গুলি অনুসন্ধান করবে বলেই অভিমত প্রকাশ করেছে।

এসকে ব্রডব্যান্ড এই বিষয়ে প্রকাশ্য কোনো মন্তব্য করেনি। তবে দক্ষিণ কোরিয়ার একটি আদালতের সাপেক্ষে জানা গিয়েছে, নেটফ্লিক্সকে নেটওয়ার্ক ব্যবহারের জন্য এসকে ব্রডব্যান্ডকে যুক্তিসঙ্গতভাবে কিছু অর্থ দিতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন