মাত্র ১৪১ টাকায় এই কোম্পানি দিচ্ছে ৩৬৫ দিনের ভ্যালিডিটি, চাপে Jio, Vi, Airtel, BSNL

mtnl-cheapest-plan-rs-141-offers-365-days-validity-compete-with-jio-airtel-vi-bsnl

ভারতের টেলিকম কোম্পানিগুলির কথা বললে মূলত চারটি নামই সর্বপ্রথম আমাদের মাথায় আসে, আর সেগুলি হল Reliance Jio (রিলায়েন্স জিও), Bharti Airtel (ভারতী এয়ারটেল), Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) এবং BSNL (বিএসএনএল)। বর্তমানে এই চারটি কোম্পানিই দেশের টেলিকম মার্কেটে চুটিয়ে রাজত্ব করছে। তবে এই চারটি ছাড়াও আরও একটি সংস্থা রয়েছে, যার নাম হয়তো আমরা অনেকেই জানি না; আবার অনেকে নাম শুনে থাকলেও সংস্থাটির রিচার্জ প্ল্যানগুলির সম্পর্কে তাদের বিন্দুবিসর্গ ধারণা নেই। আসলে আমরা বলছি সরকারি মালিকানাধীন মহানগর টেলিফোন নিগম লিমিটেড বা MTNL (এমটিএনএল)-এর কথা। এই সংস্থাটির গ্রাহক সংখ্যা খুব একটা বেশি না হলেও ইউজারদের সুবিধার্থে কিন্তু প্রায়শই MTNL একাধিক অফার নিয়ে হাজির হয়।

এমনিতে সবসময়ই বিএসএনএল, এয়ারটেল, ভিআই, জিওর বিভিন্ন প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলিই খবরের শিরোনামে থাকে। কিন্তু এমটিএনএলের ঝুলিতেও যে সাশ্রয়ী মূল্যের হরেক প্ল্যান মজুত রয়েছে, সেকথা আমাদের অনেকেরই অজানা। তাই এই প্রতিবেদনে আমরা এমটিএনএলের এমন একটি সস্তা রিচার্জ প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যার কাছে উল্লিখিত চারটি জনপ্রিয় টেলিকম সংস্থা কোনো পাত্তাই পাবে না। এই প্ল্যানটির দাম ১৪১ টাকা, আর সবচেয়ে বড়ো কথা হল, এটির ভ্যালিডিটি এক বছর। শুধু তাই নয়, এর পাশাপাশি গ্রাহকদের কলিং এবং ডেটা বেনিফিটও দেওয়া হয়। এরকম দুর্দান্ত অফার কিন্তু জিও, ভোডাফোন আইডিয়া, এয়ারটেল বা বিএসএনএলের মতো কোম্পানিগুলির কাছে এক্কেবারেই নেই। তাহলে চলুন, এমটিএনএলের ১৪১ টাকার সস্তা রিচার্জ প্ল্যানটির সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

MTNL-এর ১৪১ টাকার প্ল্যান

আগেই বলেছি যে, এমটিএনএলের এই প্ল্যানটির মেয়াদ ৩৬৫ দিন। অর্থাৎ, এই অগ্নিমূল্য বাজারে ইউজাররা ১৫০ টাকারও কম খরচে পেয়ে যাবেন এক বছরের ভ্যালিডিটিযুক্ত একটি রিচার্জ প্ল্যান, যা এককথায় অবিশ্বাস্য! এই প্ল্যানে গ্রাহকদের শুরুর ৯০ দিনে রোজ ১ জিবি করে হাই-স্পিড ডেটা অফার করা হয়।

এছাড়া কলের কথা বলতে গেলে, সংস্থাটি এই প্ল্যানে দিল্লি ও মুম্বাইয়ে ৯০ দিনের জন্য সমস্ত এমটিএনএল নেটওয়ার্কে ফ্রি কলিং এবং ৯০ দিনের জন্য অন্যান্য নেটওয়ার্কে ২০০ মিনিট বিনামূল্যে কল করার সুবিধা প্রদান করে। তবে এই ২০০ মিনিটের ফ্রি কলিং শেষ হয়ে গেলে ইউজারদের প্রতি মিনিট পিছু ২৫ পয়সা করে খরচ করতে হবে। প্ল্যানটি রিচার্জ করার পর ৯০ দিন পর্যন্ত এই সুবিধা উপলব্ধ থাকবে। এবং ৯০ দিনের পর ইউজারদের কলিংয়ের জন্য সেকেন্ড পিছু ০.০২ পয়সা চার্জ দিতে হবে। নিঃসন্দেহে বলা যায় যে, এই চরম মূল্যবৃদ্ধির বাজারে সুলভে পুষ্টিকর হিসেবে এই প্ল্যানটি এককথায় অনবদ্য। সেক্ষেত্রে ইউজাররা এই প্ল্যানটির সম্পর্কে আরও বিশদে জানতে চাইলে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটটি ভিসিট করতে পারেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।