শীঘ্রই লঞ্চ হচ্ছে Motorola-র নয়া ফোল্ডেবল ফোন Moto Razr 5G

২০১৯ সালে লেনোভোর আওতাধীন Motorola তাদের প্রথম ফোল্ডেবল ফোন, Moto Razr বাজারে আনে, যা 4G নেটওয়ার্ক সাপোর্ট করতো। এরপর ২০২০ সালে Motorola Razr এর 5G ভার্সনটি আসে

বর্তমানে ফোল্ডেবল স্মার্টফোনের চাহিদার দিকে নজর রেখে মোটোরোলা তাদের নতুন Razr মডেলের ওপর কাজ শুরু করেছে। এখানে বলে রাখি, মোটোরোলা,স্যামসাং, হুয়াওয়ে কোম্পানি প্রথম বাজারে ফোল্ডেবল স্মার্টফোন আনে। এরপরে যদিও শাওমি, ওপ্পোর মতো কোম্পানিগুলি এই বিশেষ ডিসপ্লের ফোন লঞ্চ করেছে। ২০১৯ সালে লেনোভোর আওতাধীন Motorola তাদের প্রথম ফোল্ডেবল ফোন, Moto Razr বাজারে আনে, যা 4G নেটওয়ার্ক সাপোর্ট করতো। এরপর ২০২০ সালে Motorola Razr এর 5G ভার্সনটি আসে। এখন সংস্থাটি‌‌ এর উত্তরসূরী হিসেবে নয়া Motorola Razr স্মার্টফোন আনতে চলেছে। লেনোভো সংস্থার এক এক্সিকিউটিভ, চীনের মাইক্রোব্লগিং সাইট উইবোতে আপকামিং মোটো রজার ফোনটি সম্পর্কে কিছু তথ্য শেয়ার করেছেন। তার মতে, আসন্ন ফোনটি পূর্বসূরীর তুলনায় আরো শক্তিশালী এবং উন্নততর ফিচারের সাথে বাজারে পা রাখবে। উন্নততর ইউআই থেকে শুরু করে এর ডিজাইনেও থাকবে বিশেষ চমক।

আশা করা হচ্ছে মোটোরোলার নয়া ফোল্ডেবল ডিভাইসটি প্রথমে চীনা বাজারে লঞ্চ করবে। এরপর পূর্বসূরীদের মতো মোটো রজার ভারতীয় মার্কেটের পাশাপাশি অন্যান্য গুরুত্বপূর্ণ মার্কেটগুলিতেও আত্মপ্রকাশ করবে। বর্তমানে ২০১৯ সালের মোটো রজার এবং মোটো রজার ফাইভ-জি, এই দুটি ফোন মার্কেটে উপলব্ধ। চলুন দেখে নেওয়া যাক Motorola Razr এবং Motorola Razr 5G স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন।

Motorola Razr এবং Moto Razr 5G স্মার্টফোনের দাম

মোটো রজার ফাইভ-জি ফোনের ৮ জিবি + ২৫৬ জিবি ভ্যারিয়েন্ট ১,০,৯০০০ টাকায় লঞ্চ হয়েছিল। যদিও এখন এটি ফ্লিপকার্টে ডিসকাউন্টে ৮৯,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। পাশাপাশি ২০১৯ এর মোটো রজার স্মার্টফোনটির ৬ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের পূর্ববর্তী দাম ছিল ৭৪,৯৯৯‌ টাকা। এখন এটি পাওয়া যাচ্ছে ৫৪,৯৯৯ টাকায়।

Motorola Razr 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

আগেই বলেছি, বেস মডেলের মোটোরোলা রজার স্মার্টফোনটি ফোরজি কানেক্টিভিটির সাথে আসলেও এর পরবর্তী ভার্সনে ফাইভজি নেটওয়ার্ক সাপোর্ট করে। মোটো রজার ফাইভজি দুটি স্ক্রিনের সাথে এসেছে। এর প্রাইমারি ডিসপ্লে হল ৬.২ ইঞ্চি এইচডি প্লাস pOLED প্যানেল, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯। আবার দ্বিতীয় ডিসপ্লেটি হল, ২.৭ ইঞ্চি gOLED প্যানেল, যার অ্যাসপেক্ট রেশিও ৪:৩।

এবার আসা যাক এর প্রসেসর এবং মেমারি প্রসঙ্গে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর দ্বারা চালিত। ফোনটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য Motorola Razr 5G ফোনে এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এই ক্যামেরা সেকেন্ডারি ডিসপ্লের উপরে অবস্থিত। যেটি আসলে সেলফি ক্যামেরা হিসাবেও ব্যবহার করা যেতে পারে। পিছনের ক্যামেরাটি কোয়াড-টেকনোলজি এবং ইমেজ স্টেবিলাইজেশন ফিচার সাপোর্ট করবে।  সেলফির জন্য এতে দেওয়া হয়েছে এফ/২.২ অ্যাপারচার সহ ২০ মেগাপিক্সেলের আরো একটি ক্যামেরা। ফোনটির ব্যাটারি প্রসঙ্গে বললে, এটি ১৫ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সমর্থন সহ ২,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।