Motorola আনছে রোলেবল ডিসপ্লের স্মার্টফোন, শীঘ্রই লঞ্চ হচ্ছে Moto Razr 3 -ও

motorola-rollable-display-razr-3-smartphone-works-design-details-tipped

Motorola বর্তমানে Razr 3 নামের একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে বলে দাবি করা হয়েছে সাম্প্রতিক একটি রিপোর্ট। এই রিপোর্টে বলা হয়েছে, সংস্থাটির আসন্ন ক্ল্যামশেল ফোল্ডেবল স্মার্টফোনটি হয়তো জুলাই বা আগস্ট মাসে চীনে লঞ্চ হবে। এছাড়া জানা গেছে যে, Motorola আরেকটি স্মার্টফোনের উপর কাজ করছে, যার কোডনেম Felix। এই কার্যাধীন ফোল্ডেবল স্মার্টফোনে রোলেবল ডিসপ্লে ব্যবহার করা হবে, যা সংস্থার পূর্ববর্তী কোনো ফোল্ডেবল হ্যান্ডসেটে দেখা যায়নি।

পূর্বে, Samsung, Oppo এবং LG -এর মতো বেশ কয়েকটি সংস্থাকে রোলেবল ডিসপ্লে টেকনোলজি সহ ফোন নিয়ে আসতে দেখেছি আমরা। যেখানে ডিসপ্লের নীচে অবস্থিত মোটরের সৌজন্যে ডিভাইসের স্ক্রীন এক পাশ থেকে অধিক চওড়া হয়ে যায়। কিন্তু আসন্ন Motorola Felix স্মার্টফোনে রোলেবল টেকনোলজি সাইডওয়ের পরিবর্তে উপরের দিকে প্রসারিত হবে। চলুন Motorola Felix রোলেবল স্মার্টফোন সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

আসন্ন Motorola Felix স্মার্টফোনের সম্ভাব্য ডিজাইন টিজ করা হল অনলাইনে

মোটোরোলা এখন তাদের ‘ফাস্ট এভার’ রোলেবল স্মার্টফোন ডেভলপ করার প্রতি বিশেষ মনোযোগী হয়েছে, যার কোডনেম দেওয়া হয়েছে ফেলিক্স। টিপস্টার ইভান ব্লাস এবং ৯১মোবাইলস এর দাবি অনুসারে, মোটোরোলার এই রোলযোগ্য স্মার্টফোনটি অতীতে টিজ করা অন্যান্য রোলেবল ফোনের থেকে অনেকটাই আলাদা হবে।

উদাহরণস্বরূপ, ওপ্পো (Oppo) এবং এলজি (LG) এর রোলেবল ডিসপ্লে সমন্বিত ডিভাইসগুলিতে স্ক্রিন একটি পাশ বরাবর প্রসারিত হয়। কিন্তু আসন্ন মোটোরোলা রোলেবল হ্যান্ডসেটে স্ক্রিন উল্লম্বভাবে প্রসারিত হবে। তদুপরি, এই নয়া প্রযুক্তির বর্ণনা দিয়ে গিয়ে “মোটোরোলার রোলেবল প্রযুক্তি ব্যবহারে প্রথম প্রচেষ্টায়, ডিভাইসটির ডিসপ্লের প্রায় এক তৃতীয়াংশ উল্লম্বভাবে প্রসারিত হবে। আর যখন কম্প্যাক্ট অবস্থায় থাকবে, তখন নীচের অংশে একটি রিলের চারপাশে মোড়ানো থাকবে এবং পশ্চাৎমুখী হয়ে থাকবে” বলে রিপোর্টে ব্যাখ্যা করা হয়েছে।

তদুপরি, আমেরিকা ভিত্তিক সংস্থাটি বর্তমানে সর্বশেষ অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম সড় তাদের আসন্ন রোলেবল ফোনের প্রোটোটাইপ পরীক্ষা করেছে বলে খবর পাওয়া গেছে। এক্ষেত্রে‌ ব্লাস আরও দাবি করেছেন যে, ফোনটি এখনও প্রাথমিক বিকাশ পর্যায়ে রয়েছে। ফলে, রোলেবল ফোনটির চলতি বছরে লঞ্চ হওয়ার সম্ভাবনা কম। আর যেহেতু এটি এখনো কার্যাধীন আছে, সেহেতু লঞ্চের কাছাকাছি আসার সাথে সাথে রোলেবল ফোনের ডিজাইন বা ফিচারে আমরা পরিবর্তিন দেখতে পারি।

আসন্ন Moto Razr 3 স্মার্টফোনের লাইভ ইমেজ হল ফাঁস

প্রসঙ্গত, একটি পৃথক রিপোর্টে ইভান ব্লাস, মোটো রেজর ৩ (Moto Razr 3) স্মার্টফোনের লাইভ ইমেজ ফাঁস করেছেন৷ তার দাবি, সংস্থার আপকামিং ক্ল্যামশেল বা ফ্লিপ ফোল্ডেবল ফোন, মোটোরোলা রেজর ৩ -কে হয়তো ‘রিডিজাইন’ লুকের সাথে নিয়ে আসা হতে পারে। সেক্ষেত্রে, ফোনটির চিন সরিয়ে ফেলা হবে এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটিকে সাইড-মাউন্টেড করা হবে। এই ফোল্ডেবল ফোনটি ফুল এইচডি প্লাস রেজোলিউশন সহ আসবে এবং স্ক্রিনের উপরিভাগে হোল-পাঞ্চ কাটআউট দেখা যাবে। প্রসঙ্গত, এই ফোনটি দুটি SKU (স্টক কিপিং ইউনিট) পরীক্ষার মধ্যে দিয়ে গেছে। যার একটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর আছে। আর অন্যটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ১+ চিপসেট রয়েছে। এই ডিভাইসটি জুলাইয়ের শেষের দিকে বা আগস্টের প্রথমার্ধে চীনে আত্মপ্রকাশ করবে এবং পরবর্তী সময়ে বিশ্ববাজারে আসবে বলে দাবি করা হয়েছে রিপোর্টে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।