Motorola Razr 3 আসছে Galaxy Z Flip 3 এর মতো ডিজাইন সহ, কোডনেম রাখা হবে Maven

বিদ্যমান Motorola Razr ২০১৯ সালের নভেম্বরে প্রথম বিশ্বব্যাপী লঞ্চ হয়েছিল এবং Motorola Razr 5G ২০২০ সালের সেপ্টেম্বরে গ্লোবাল মার্কেটে লঞ্চের মুখ দেখেছিল

motorola-razr-3-maven-leak-photos-specifications-resembles-samsung-galaxy-z-flip-3

Motorola ব্র্যান্ডের আসন্ন ফোল্ডেবল Razr-ব্র্যান্ডের স্মার্টফোন হিসাবে Motorola Maven শীঘ্রই আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। সম্প্রতি এক জনপ্রিয় টিপস্টার আলোচ্য ফোনটির হ্যান্ডস-অন ইমেজ প্রকাশ্যে নিয়ে এসেছেন। এছাড়া, পূর্বে ফাঁস হওয়া একাধিক রিপোর্ট অনুসারে, আসন্ন Maven মডেলটি হবে Razr-লাইনআপের তৃতীয় প্রজন্মের হ্যান্ডসেট। সদ্য প্রকাশিত রিপোর্টে আরো দাবি করা হয়েছে যে, বাহ্যিক ডিজাইনের নিরিখে এই স্মার্টফোনটি, পূর্বসূরি Razr বা Razr 5G হ্যান্ডসেটের তুলনায় অধিক Samsung Galaxy Z Flip 3 মডেলের সদৃশ হবে। এছাড়া, Motorola Maven ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং একাধিক মেমরি কনফিগারেশনের সাথে আসবে বলেও আশা করা হচ্ছে। টিপস্টারের মতানুযায়ী, আসন্ন ভাঁজযোগ্য হ্যান্ডসেটটি সর্বপ্রথম চীনের মার্কেটে আগত হবে। প্রসঙ্গত, Motorola Razr 3 ওরফে Maven ফোল্ডেবল ফোনকে ২০২১ সালের ডিসেম্বরে প্রথম টিজ করা হয়েছিল।

টিপস্টার, ইভান ব্লাস (Evan Blass) ও 91Mobiles -এর যৌথ উদ্যোগে প্রকাশিত এই রিপোর্ট অনুসারে, Motorola Razr 3 ফোনের কোডনেম Maven। এই হ্যান্ডসেটটি ‘সামার রিলিজ’ বা গ্রীষ্মকালীন সময়ে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। প্রসঙ্গত, রিপোর্টে প্রকাশিত স্মার্টফোনটির ছবিগুলি স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, পূর্বসূরীদের তুলনায় “বক্সিয়ার অ্যান্ড মোর স্কয়ার অফ” ডিজাইনের সাথে আসবে Maven এবং একইসাথে এর বাহ্যিক লুক গত আগস্টে আগত Samsung Galaxy Z Flip 3 ফোনের সাথে সাদৃশ্যপূর্ণ হবে। তদুপরি ক্যামেরা সেটআপের ক্ষেত্রে, আলোচ্য হ্যান্ডসেটটিতে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। আর এই ফোল্ডেবল স্মার্টফোন – কোয়ার্টজ ব্ল্যাক এবং ট্রানকুইল ব্লু – এই দুটি কালার অপশনে পাওয়া যাবে।

Motorola Razr 3 ওরফে Maven এর লভ্যতা (সম্ভাব্য)

আগেই বলেছি, মোটোরোলা রজার ৩ ফোল্ডেবল ফোনকে প্রথম ডিসেম্বরে টিজ করা হয়েছিল। তৎকালীন সময়ে টিজারের পাশাপাশি, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কিত কয়েকটি তথ্যও ফাঁস হয়েছিল অনলাইনে। যেখানে, ফোনটিকে জুন মাসের মধ্যে বাজারজাত করা হবে বলে উল্লেখ করা হয়েছিল। তবে সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, মোটোরোলা রজার ৩ ওরফে মাভেন, বিশ্বব্যাপী লঞ্চ হওয়ার আগে, জুলাইয়ের শেষার্ধে বা আগস্টের শুরুতে চীনের বাজারে প্রথম আত্মপ্রকাশ করবে।

প্রসঙ্গত, বিদ্যমান Motorola Razr ২০১৯ সালের নভেম্বরে প্রথম বিশ্বব্যাপী লঞ্চ হয়েছিল এবং Motorola Razr 5G ২০২০ সালের সেপ্টেম্বরে গ্লোবাল মার্কেটে লঞ্চের মুখ দেখেছিল।

Motorola Razr 3 ওরফে Maven এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পূর্ববর্তী একটি রিপোর্ট অনুসারে, মোটোরোলা রজার ৩ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ আসবে। এটি ৬ জিবি, ৮ জিবি, বা ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি, ২৫৬ জিবি বা ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার ডিসপ্লে ফিচারের কথা বললে, আসন্ন এই হ্যান্ডসেটে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সহ একটি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেখা যাবে বলে আশা করা হচ্ছে। তদুপরি, ডিভাইসটিতে NFC (Near Field Communication) টেকনোলজি, একটি নামবিহীন সেকেন্ডারি ডিসপ্লে এবং আল্ট্রা-ওয়াইডব্যান্ড (UWB) সাপোর্ট করতে পারে।

রিপোর্টে আরো উল্লেখ করা হয়েছে যে, Motorola Razr 3 ফোল্ডেবল ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি হতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। আর ডিভাইসের সামনের দিকে একটি ৩২ মেগাপিক্সেলের অমনিভিশন সেন্সর দেখা যেতে পারে বলে আশা করা হচ্ছে। এই ফ্রন্ট ক্যামেরা ৬০ এফপিএস (ফ্রেম প্রতি সেকেন্ড) রেটে আল্ট্রা-এইচডি ভিডিও এবং পিছনের ক্যামেরাটি ১২০ এফপিএস রেটে ফুল-এইচডি ভিডিও রেকর্ড করবে বলে আশা করা হচ্ছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।