Motorola Moto G71s মাত্র ২০ হাজার টাকায় OLED ডিসপ্লে ও অন্যান্য ফিচার সহ লঞ্চ হল

চীনে মোটোরোলা মোটো জি৭১এস-এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ দাম রাখা হয়েছে ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৫১০ টাকা)

motorola-moto-g71s-launched-price-cny-1699-specifications-features

জনপ্রিয় টেক ব্র্যান্ড মোটোরোলা অবশেষে চীনের বাজারে লঞ্চ করলো তাদের Moto G সিরিজে অন্তর্ভুক্ত Motorola Moto G71s হ্যান্ডসেটটি। এই ডিভাইসটি মোটোরোলা এবং চায়না মোবাইলের যৌথ প্রয়াসে নির্মিত এবং এটি ডিজাইন ও স্পেসিফিকেশনের দিক থেকে সম্প্রতি গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া Moto G82 5G-এর অনুরূপ। ফলে বলা যায়, Moto G71s চীনের বাজারে G82 5G-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে এসেছে। এতে রয়েছে ১২০ হার্টজের OLED ডিসপ্লে, Qualcomm Snapdragon 695 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। আসুন এই মোটোরোলা ফোনটির দাম ও সকল স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

মোটোরোলা মোটো জি৭১এস-এর দাম ও লভ্যতা (Motorola Moto G71s Price and Availability)

চীনে মোটোরোলা মোটো জি৭১এস-এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ দাম রাখা হয়েছে ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৫১০ টাকা)। এই নতুন ডিভাইসটি মিটিওরাইট ব্ল্যাক এবং হোয়াইট লিলি- এই দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে। উল্লেখ্য গ্লোবাল মার্কেটে ৩২৯.৯৯ ইউরো (প্রায় ২৬,৯৫০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে মোটো জি৮২ ৫জি।

মোটোরোলা মোটো জি৭১এস-এর স্পেসিফিকেশন (Motorola Moto G71s Specifications)

মোটো জি৭১এস-এর ডিজাইন মোটো জি৮২ ৫জি-এর মতো একইরকম হলেও, এর স্পেসিফিকেশন কিছুটা উচ্চতর। এতে ৬.৬ ইঞ্চির ওলেড (OLED) স্ক্রিন আছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। আবার এই ডিসপ্লেটি ১০০% এনটিএসই (NTSC) কালার গ্যামাট, ৫০,০০,০০০:১ হাই কনট্রাস্ট রেশিও, এইচবিএম সানলাইট স্ক্রিন, গ্লোবাল ডিসি ডিমিং-এর সাপোর্ট সহ এসেছে এবং এটি এসজিএস (SGS) ডাবল-আই সার্টিফিকেশন দ্বারা সুরক্ষিত।

পারফরম্যান্সের জন্য, Moto G71s কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত। এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। তবে G82 5G শুধুমাত্র একটি ৬ জিবি র‍্যাম বিকল্পে উপলব্ধ। ডিভাইসটি বেশ কয়েকটি কার্যকরী অপ্টিমাইজেশনের সাথে এসেছে, যেমন- ওয়ান-কি টাচ, সিম্পল মোড এবং বয়স্ক ব্যক্তিদের জন্য ডিজাইন করা আরও কিছু ফিচার।

ফটোগ্রাফির জন্য, Moto G71s-এর ব্যাক প্যানেলের ওপরের বাম কোণে উল্লম্বভাবে সারিবদ্ধ অবস্থায় ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপটি অবস্থান করছে এবং এর প্রতিটি সেন্সরে থাকা অ্যাকসেন্টেড রিং ডিভাইসটির সৌন্দর্য আরও বৃদ্ধি করেছে। ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) এবং ফোর-ইন-ওয়ান পিক্সেল বিনিং সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২১ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড-এঙ্গেল সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ৪সিএম ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে৷ হ্যান্ডসেটটিতে সুপার ইমেজ কোয়ালিটি এবং ভ্লগ ডুয়েল সিন শুটিংয়ের মতো ইমেজ ফাংশন সাপোর্ট করে। সেলফির জন্য, ফোনের সামনে পাঞ্চ হোলের ভেতরে এম্বেড করা ১০৫ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Moto G71s-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা G82 5G-এর ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের থেকে সামান্য বেশি। এছাড়াও, Moto G71s ফোনে অডিওর জন্য এক জোড়া ডলবি অ্যাটমস স্পিকার এবং নিরাপত্তার জন্য পাওয়ার বাটনের নীচে এম্বেড করা একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে৷ এই প্রিমিয়াম মিড-রেঞ্জ মোটোরোলা ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইইউআই ৩.০ (MYUI 3.0) কাস্টম স্কিনে রান করে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology