Motorola Edge+ ফোনে আসবে অ্যান্ড্রয়েড ১১ ও অ্যান্ড্রয়েড ১২ আপডেট

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি মোটোরোলা কয়েকদিন আগে Motorola Edge এবং Motorola Edge + লঞ্চ করেছিল। এই সিরিজ অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। এবার কোম্পানি মোটোরোলা এজ প্লাস ব্যবহারকারীদের জন্য সুখবর দিল। কোম্পানির তরফে জানানো হয়েছে এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ ও অ্যান্ড্রয়েড ১২ আপডেট ও আসবে। শুধু তাই নয়, কোম্পানি এও জানিয়েছে যে সবকিছু যদি ঠিক ঠাক থাকে তাহলে ২০২১ এ এই ফোনে অ্যান্ড্রয়েড ১৩ আপডেট ও মিলবে।

আসলে কয়েক বছরে ফোনের সফটওয়্যার আপডেটের ক্ষেত্রে মোটোরোলা অনেক পিছিয়ে আছে। যদিও প্রথমে মোটোরোলা সেইসব কোম্পানিগুলির মধ্যে ছিল যারা তাড়াতাড়ি আপডেট আনতো। তবে কোম্পানি সম্প্রতি কিছু ফোনে আপডেট দিতে শুরু করেছে। কয়েকদিন আগেই অ্যান্ড্রয়েড ১০ আপডেট দেওয়া হয়েছিল Moto RAZR ফোনে। আবার মোটো G7 এবং G7 Power ফোনের জন্য নতুন সফটওয়্যার আপডেট আনা হয়েছে।

Motorola Edge+ দাম :

মোটোরোলা এজ প্লাস এর দাম ৯৯৯ ডলার, যা প্রায় ৭৬,০০০ টাকার কাছাকাছি। এই দাম ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটি স্মোকি সাঙ্গারিয়া এবং থান্ডার গ্রে কালারে পাওয়া যাবে।

Motorola Edge+ স্পেসিফিকেশন :

মোটোরোলা এজ প্লাস ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই ডিসপ্লে তে HDR10+ সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। এই ফোনে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর ৮৬৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। এই ফোনে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। এতে ৩.৫ এমএম হেডফোন জ্যাক ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য এতেও ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রধান ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচারের সাথে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও এতে আছে এফ/২.২ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা। ফোনের তৃতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর।আবার এই ফোনে Time of Flight (ToF) সেন্সর ও দেওয়া হয়েছে। ফোনের মেন ক্যামেরা 6K ভিডিও রেকর্ড করতে পারে। সেলফির জন্য এখানে পাওয়া যাবে এফ/২.০ অ্যাপারচারের সাথে ২৫ মেগাপিক্সেল ক্যামেরা। সিকিউরিটির জন্য এখানে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।