Motorola Edge 30 আসছে 144Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে ও 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ, ফাঁস হল স্পেসিফিকেশন

গত মাসে, Motorola Edge 30 থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)- এর সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করে

স্মার্টফোন নির্মাতা মোটোরোলা তাদের Edge সিরিজের অধীনে একাধিক নতুন স্মার্টফোন শীঘ্রই বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত Motorola Edge 30, Motorola Edge 30 Ultra এবং Motorola Edge 30 Lite- এই তিনটি ডিভাইসের ওপর থেকে চলতি মাসেই পর্দা সরানো হতে পারে। তবে লঞ্চের আগে এক পরিচিত টিপস্টার Motorola Edge 30 বেস মডেলটির মূল স্পেসিফিকেশনগুলি সামনে এনেছেন। এই নতুন মোটোরোলা ফোনটি দুটি পৃথক র‍্যাম এবং স্টোরেজ অপশনে উপলব্ধ হবে বলে জানা গেছে। এছাড়া, ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক সংস্থার নিজস্ব মাই ইউএক্স (My UX) ইউজার ইন্টারফেসে চলবে বলেও শোনা যাচ্ছে। তাহলে আসুন আপকামিং Motorola Edge 30-এর স্পেসিফিকেশন সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

মোটোরোলা এজ ৩০- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Edge 30 Expected Specifications)

টিপস্টার যোগেশ ব্রার টুইটারে মোটোরোলা এজ ৩০-এর প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন এবং জল্পনা চলছে হ্যান্ডসেটটি এপ্রিল মাসেই বাজারে পা রাখতে পারে। টিপস্টারের টুইট অনুযায়ী, মোটোরোলা এজ ৩০ মডেলটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ পোলেড ডিসপ্লে সহ আসবে। ফোনটি ৬ জিবি ও ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম সহ আসবে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে৷ ইতিমধ্যেই মোটোরোলা এজ ৩০ স্মার্টফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটেও তালিকাভুক্ত হয়েছে। সেই সাইটের তালিকাতে চিপসেট হিসেবে স্ন্যাপড্রাগন ৭৭৮জি+- এর নামই উল্লেখ করা হয়।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 30-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে বলে জানা গেছে। এছাড়াও, ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখা যেতে পারে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Edge 30 ফোনটি একটি ৪,০২০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করবে বলে জানা গেছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিনে রান করবে।

জানিয়ে রাখি, গত মাসে, Motorola Edge 30 থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)- এর সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করে। শোনা যাচ্ছে এই স্মার্টফোনটির কোডনেম ‘দুবাই’ (Dubai)।

উল্লেখ্য, আসন্ন Motorola Edge 30 বেস মডেলটি সম্পর্কে সংস্থার তরফে এখনও কোনও ঘোষণা করা হয়নি। তবে গত ফেব্রুয়ারিতে Edge 30 সিরিজের প্রথম মডেল হিসেবে Edge 30 Pro ফোনটি ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। আবার এটি মার্কিন যুক্তরাষ্ট্রে Motorola Edge+ (২০২২) নামে আত্মপ্রকাশ করেছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।