Motorola Edge 30 Pro Ultra ও Edge 30 Lite সহ চলতি বছরে আসছে Motorola-র দুর্দান্ত কিছু স্মার্টফোন

চলতি বছরে সংস্থার আপকামিং স্মার্টফোনের তালিকায় রয়েছে বহু চর্চিত Motorola Edge 30 Pro Ultra (এটি Motorola Frontier নামেও পরিচিত) এবং Dubai, Dubai+ ও Miami কোডনেমের আরও তিনটি নতুন মোটোরোলা স্মার্টফোন

গত ফেব্রুয়ারি মাসে স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা তাদের এবছরের প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে Motorola Edge 30 Pro হ্যান্ডসেটটি বাজারে লঞ্চ করে। গত ২৪ ফেব্রুয়ারি ভারতের বাজারে এই স্মার্টফোনটির আত্মপ্রকাশের পর, মার্চের ৪ তারিখ থেকে এদেশে ফোনটির সেল শুরু হয়। আর এবার এক জনপ্রিয় টিপস্টার ২০২২ সালের জন্য মোটোরোলার আসন্ন স্মার্টফোনগুলির লঞ্চের পরিকল্পনাটি প্রকাশ করেছেন। চলতি বছরে সংস্থার আপকামিং স্মার্টফোনের তালিকায় রয়েছে বহু চর্চিত Motorola Edge 30 Pro Ultra (এটি Motorola Frontier নামেও পরিচিত) এবং Dubai, Dubai+ ও Miami কোডনেমের আরও তিনটি নতুন মোটোরোলা স্মার্টফোন। সংস্থার তরফে যদিও এখনও আনুষ্ঠানিকভাবে এই স্মার্টফোনগুলি সম্পর্কে কোন তথ্য প্রকাশ করা হয়নি।

Motorola- এর চলতি বছরের স্মার্টফোন লঞ্চ প্ল্যান

পরিচিত টিপস্টার ইভান ব্লাস, 91Mobiles-কে জানিয়েছেন, মোটোরোলা এজ ৩০ প্রো আল্ট্রা (বা মোটোরোলা ফ্রন্টিয়ার), এজ ৩০ স্মার্টফোন সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসেবে এবছরের তৃতীয় ত্রৈমাসিকে লঞ্চ হতে পারে। ব্র্যান্ডটি মোটোরোলা এজ ৩০ (কোডনাম দুবাই) সহ আরও তিনটি হ্যান্ডসেট লঞ্চের অপেক্ষায় রয়েছে, এমাসের শুরুতেই যেগুলির ওপর থেকে পর্দা সরানো হতে পারে, তারপরে মোটোরোলা এজ ৩০ লাইট (কোডনাম মিয়ামি) নামে একটি স্মার্টফোনও উন্মোচিত হতে পারে৷ আবার, ইভান ব্লাসের মতে, তৃতীয় ত্রৈমাসিকে আরেকটি মোটোরোলা হ্যান্ডসেট (কোডনাম দুবাই+) লঞ্চ হতে পারে।

মোটোরোলা এজ ৩০ প্রো আল্ট্রা (মোটোরোলা ফ্রন্টিয়ার)- এর সম্ভাব্য স্পেসিফিকেশন [Motorola Edge 30 Pro Ultra (Motorola Frontier) Expected Specifications]

মোটোরোলা এজ ৩০ প্রো আল্ট্রা (বা মোটোরোলা ফ্রন্টিয়ার) ফোনে ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ POLED কার্ভড ডিসপ্লে দেওয়া হতে পারে। এই ডিভাইসটি এসএম৮৪৭৫ চিপসেট বা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ দ্বারা চালিত হতে পারে। এই স্মার্টফোনে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে বলে জানা গেছে। মোটোরোলা এজ ৩০ প্রো আল্ট্রা (বা মোটোরোলা ফ্রন্টিয়ার) অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিনে রান করবে।

Motorola Edge 30 Pro Ultra- এ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেল ২× টেলিফটো লেন্স সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে। হ্যান্ডসেটের সামনে ৬০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হবে। রিপোর্ট অনুযায়ী, আসন্ন Motorola Edge 30 Pro Ultra ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে।

মোটোরোলা এজ ৩০ (মোটোরোলা দুবাই) সম্ভাব্য স্পেসিফিকেশন [Motorola Edge 30 (Motorola Dubai) Expected Specifications]

মোটোরোলা এজ ৩০ (মোটোরোলা দুবাই) স্মার্টফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ POLED ডিসপ্লে থাকবে। হ্যান্ডসেটের প্রসেসর সম্পর্কে টিপস্টার কিছু জানাননি, তবে জানা গেছে স্মার্টফোনটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে।

ক্যামেরার জন্য, Motorola Dubai- এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। এই হ্যান্ডসেটের সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরাও দেওয়া হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Motorola Dubai- এ একটি ৪,০২০ এমএএইচ ব্যাটারি মিলবে।

মোটোরোলা দুবাই প্লাস- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Dubai+ Expected Specifications)

মোটোরোলা এজ ৩০ (বা মোটোরোলা দুবাই)-এর মতো, মোটোরোলা দুবাই প্লাস হ্যান্ডসেটটিতেও ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ POLED ডিসপ্লে দেখা যাবে এবং এর সাথে এই ডিভাইসে সম্প্রতি লঞ্চ হওয়া মোটোরোলা এজ ৩০ প্রো-এর মতো স্টাইলাস সাপোর্টও মিলবে।

Motorola Dubai+ এমটি৬৮৭৯ (MT6879) প্রসেসর দ্বারা চালিত হবে। রিপোর্ট অনুযায়ী, এই অঘোষিত অক্টা-কোর মিডিয়াটেক চিপসেটে রয়েছে দুটি এ৭৮ কোর এবং ছয়টি এ৫৫ কোর। এই আসন্ন ফোনে Motorola Edge 30-এর মতো একই রকম ক্যামেরা সেটআপ দেখা যাবে বলে আশা করা হচ্ছে এবং টিপস্টার জানিয়েছেন, এটি একটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সহ আসবে।

মোটোরোলা এজ ৩০ লাইট (মোটোরোলা মায়ামি) সম্ভাব্য স্পেসিফিকেশন [Motorola Edge 30 Lite (Motorola Miami) Expected Specifications]

মোটোরোলা এজ ৩০ লাইট (মোটোরোলা মায়ামি)-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.২৮ ইঞ্চির ফুল-এইচডি+ POLED ডিসপ্লে থাকতে পারে। শোনা যাচ্ছে অন্যান্য ফোনগুলির তুলনায় মোটোরোলা এজ ৩০ লাইট পরিমিত স্পেসিফিকেশন অফার করবে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়া, এতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 30 Lite- এর ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিটের মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা উপস্থিত থাকবে। এর সাথে ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হবে। রিপোর্ট অনুযায়ী, Motorola Edge 30 Lite একটি ৪,০২০ এমএএইচ ব্যাটারি সহ আসবে এবং এটি ৭ মিলিমিটারের চেয়েও স্লিম হতে পারে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।