Motorola Edge 30: বিশ্বের সবচেয়ে পাতলা 5G ফোন ভারতে লঞ্চ হল, দাম ও ফিচার দেখে নিন

মোটোরোলা এজ ৩০ ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা

motorola-edge-30-launched-india-price-rs-27999-sale-date-specifications-features

Motorola Edge 30 ঘোষণা অনুযায়ী আজ ভারতে লঞ্চ হল। এদেশে ফোনটির দাম রাখা হয়েছে ৩০,০০০ টাকার কম। কোম্পানির দাবি বিশ্বের সবচেয়ে পাতলা 5G স্মার্টফোন হল Motorola Edge 30, এর থিকনেস ৬.৭৯মিমি। এই ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর ও ১৪৪ হার্টজ ১০ বিট পিওলেড ডিসপ্লে। আবার ফোনটি ৫০ মেগাপিক্সেল কোয়াড ফাংশন ক্যামেরা সেটআপ ও থিঙ্কশিল্ড প্রোটেকশন সহ এসেছে। আসুন Motorola Edge 30 এর দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

মোটোরোলা এজ ৩০ দাম, লভ্যতা (Motorola Edge 30 Price, Availability)

মোটোরোলা এজ ৩০ ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা। ফোনটি অরোরা গ্রীন ও মিটিওর গ্রে কালারের মধ্যে বেছে নেওয়া যাবে। ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে ফোনটি আগামী ১৯ মে দুপুর ১২টা থেকে কেনা যাবে।

লঞ্চ অফার হিসেবে HDFC ব্যাংকের কার্ডধারীরা এই ফোনের উপর ২,০০০ টাকা অতিরিক্ত ছাড় পাবেন। উল্লেখ্য, গত এপ্রিলে Motorola Edge 30-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ৪৪৯.৯৯ ইউরো (প্রায় ৩৬,৩০০ টাকা) মূল্যে ইউরোপের বাজারে লঞ্চ করা হয়েছিল।

মোটোরোলা এজ ৩০ স্পেসিফিকেশন, ফিচার (Motorola Edge 30 Specifications, Features)

মোটোরোলা এজ ৩০ ফোনের সামনে আছে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি+ (২৪৬০ x ১০৮০ পিক্সেল) pOLED ডিসপ্লে, যা ১০-বিট প্যানেল এবং এইচডিআর১০+ কনটেন্ট সাপোর্ট করে। এই ডিসপ্লে ৫০০ নিটস ব্রাইটনেস ও ২০:৯ এসপেক্ট রেশিও অফার করবে। পারফরম্যান্সের জন্য এই ফোনে এড্রনো ৬৪২এল জিপিইউ সহ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। মোটোরোলা এজ ৩০ একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে, অর্থাৎ ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Motorola Edge 30 এর ব্যাক প্যানেলে চারটি ক্যামেরা উপস্থিত। এগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলিজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১১৮ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ম্যাক্রো ভিশন লেন্স, ১৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

ব্যাটারি ব্যাকআপের কথা বললে, Motorola Edge 30 এসেছে ৪,০২০ এমএএইচ ব্যাটারির সাথে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। মোটোরোলা এজ ৩০ অ্যান্ড্রয়েড ১২ নির্ভর মাই ইউএক্স (MyUX) কাস্টম স্কিনে রান করে। সিকিউরিটির জন্য এতে দেওয়া হয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট। এটি ডুয়েল স্পিকার, ২টি মাইক্রোফোন ও আইপি৫২ রেটিং সহ এসেছে। Motorola Edge 30 এর ওজন ১৫৫ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.