Motorola Edge 30: বিশ্বের সবচেয়ে পাতলা 5G ফোন দুর্ধর্ষ ফিচারের সাথে ভারতে লঞ্চ হচ্ছে এই তারিখে

দুর্ধর্ষ ফিচার-সহ Motorola Edge 30 বিশ্ববাজারে লঞ্চ হয়েছে কয়েকসপ্তাহ আগে। তারপর থেকেই মোটোরোলার লেটেস্ট স্মার্টফোনটি ভারতে কবে পা রাখবে, সে নিয়ে চলছিল নানা জল্পনা‌। টিপস্টারদের দাবি ছিল, বেশি দেরি নয়, আগামী ১২ মে অবশেষে Motorola Edge 30 ভারতে লঞ্চ হতে চলেছে। এবার সেই জল্পনায় শিলমোহর দিয়ে মোটোরোলা আজ তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের মাধ্যমে নিশ্চিত করল, ডিভাইসটি সে দিনই আনুষ্ঠানিক ভাবে এ দেশে লঞ্চ করা হবে।

ইতিমধ্যেই Motorola Edge 30-এর জন্য ফ্লিপকার্টে একটি মাইক্রোসাইট লাইভ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, এটি ৬.৭৯ মিমি পাতলা এবং ওজন ১৫৫ গ্রাম‌ ফলে ভারতের সবচেয়ে পাতলা স্মার্টফোনের তকমা নিতে চলেছে Motorola Edge 30। ইউরোপে লঞ্চ হওয়ার সুবাদে এই হ্যান্ডসেটের স্পেসিফিকেশন ও ফিচারগুলি আমাদের জানা। নিম্নে সেগুলির আলোচনা রইল।

Motorola Edge 30 স্পেসিফিকেশন ও ফিচার

১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৫ ইঞ্চি ফুল এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে মোটোরোলা এজ ৩০-এ, যা ১০-বিট প্যানেল এবং এইচডিআর১০+ কনটেন্ট সাপোর্ট করে। এটিই ভারতের প্রথম ফোন, যাতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস চিপসেট ব্যবহার করা হবে। এছাড়া, মোটোরোলা এজ ৩০-এ ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ মিলবে।

ফটোগ্রাফির জন্য, ডিভাইসটির ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলিজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১১৮ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। সেলফির জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। ব্যাটারি ক্যাপাসিটি ৪,০২০ এমএএইচ। এটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। মোটোরোলা এজ ৩০ অ্যান্ড্রয়েড ১২ নির্ভর মাই ইউএক্স (MyUX) কাস্টম স্কিনে রান করে।

প্রসঙ্গত, ইউরোপের Motorola Edge 30-এর দাম ৪৫০ ইউরো (৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ) থেকে শুরু, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬,৫০০ টাকার সমান। তবে ভারতে এই স্মার্টফোনটি তুলনামূলকভাবে সস্তা হবে বলে আশা করা যায়।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।