বাজারে এল নতুন Motorola Edge 2021 ফ্ল্যাগশিপ: দাম এবং ফিচার জেনে নিন

motorola-edge-2021-launched-price-specifications

চলতিমাসটি জনপ্রিয় হ্যান্ডসেট নির্মাতা Motorola (মোটোরোলা)-র জন্য যথেষ্ট ব্যস্ততায় কাটছে। গ্লোবাল মার্কেট ও চীনের পর কয়েকদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Edge সিরিজের নতুন দুটি ফোন। তবে এখানেই না থেমে গতকাল অর্থাৎ ২০শে আগস্ট, লেনোভোর মালিকানাধীন সংস্থাটি ‘মোটোরোলা এজ’ লাইনআপের লেটেস্ট ডিভাইস হিসাবে Motorola Edge 2021 (মোটোরোলা এজ ২০২১) চালু করেছে। এই নতুন মিড্ রেঞ্জ ফোনে স্ন্যাপড্রাগন চিপসেট, আইপিএস এলসিডি, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ দীর্ঘ ব্যাটারি লাইফ পাওয়া যাবে। প্রাথমিকভাবে এই নতুন মোটোরোলা এজ ফোনটির বিক্রি শুরু হবে কানাডা থেকে; যদিও এটি ভারতীয় বাজারে আসবে কিনা সে বিষয়ে কোনো তথ্য এখনো পর্যন্ত মেলেনি। যাইহোক আসুন, Motorola Edge 2021 ফোনের ফিচার বা দাম জেনে নিই…

Motorola Edge 2021-এর স্পেসিফিকেশন:

নতুন মোটোরোলা এজ ২০২১ ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ১০৮০×২৪৬০ পিক্সেল, রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ, স্ক্রিন-টু-বডি রেশিও ৯০.৬% এবং এসপেক্ট রেশিও ২০:৯। এছাড়া এতে HDR10 সাপোর্ট রয়েছে। মোটোরোলা এজ ২০২১ ফোনে ব্যবহার করা হয়েছে অ্যাড্রেনো ৬৪২এল জিপিইউ সহ স্ন্যাপড্রাগন ৭৭৮জি এসওসি। ফোনটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Motorola Edge 2021 ডিভাইসটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যাতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা (অ্যাপারচার এফ/১.৯), ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা বিদ্যমান। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, স্মার্টফোনটিতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে, যার অ্যাপারচার এফ/২.২৫।

অন্যান্য ফিচারের কথা বললে কানেক্টিভিটির জন্য এতে ওয়াই-ফাই ৬ই, ৫জি, ব্লুটুথ ৫.২, জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট দেওয়া হয়েছে। আবার সিকিউরিটির জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের পাশাপাশি রয়েছে ফেস আনলক অপশন। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট মিলবে। এছাড়া Motorola Edge 2021 ফোনটি আইপি৫২ সার্টিফিকেশন সহ এসেছে, যা ধুলো এবং জল থেকে সুরক্ষা দেবে।

Motorola Edge 2021-এর মূল্য এবং প্রাপ্যতা:

মোটোরোলা এজ ২০২১-এর দাম রাখা হয়েছে ৬৯৯ ডলার (প্রায় ৫২,০০০ টাকা)। তবে সীমিত সময়ের জন্য ডিভাইসটি ৪৯৯ ডলারে (৩৭,২০০ টাকার কাছাকাছি) পাওয়া যাবে। এটি নেবুউলা ব্লু কালারে উপলব্ধ হবে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ২৩শে আগস্ট থেকে আগ্রহীরা প্রি-অর্ডার করতে পারবেন। Amazon.com, Best Buy, B&H Photo এবং Motorola.com-এর মাধ্যমে ফোনটি বিক্রি হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.