Moto G71 5G ২০ হাজার টাকার কমে Snapdragon 695 প্রসেসরের সাথে লঞ্চ হল

মোটো জি৭১ ৫জি ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৯০০ টাকা)

Motorola তাদের নতুন জি সিরিজের ফোন, Moto G71 5G লঞ্চ করল। এই ফোনের দাম রাখা হয়েছে প্রায় ২০,০০০ টাকা‌। এই ফোনে আছে স্নাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। আবার অপারেটিং সিস্টেম হিসেবে এতে থাকছে অ্যান্ড্রয়েড ১১। আপাতত ফোনটি চীনে লঞ্চ হয়েছে। আসুন Moto G71 5G ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

মোটো জি৭১ ৫জি দাম (Moto G71 5G Price)

মোটো জি৭১ ৫জি ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৯০০ টাকা)। নেবুলা গ্রীন এবং গ্লেসিয়ার ব্লু – এই দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে ফোনটিকে। ভারত সহ অন্যান্য মার্কেটে মোটো জি৭১ ৫জি কবে লঞ্চ হবে জানা যায়নি।

মোটো জি৭১ ৫জি স্পেসিফিকেশন (Moto G71 5G Specifications)

ডুয়েল সিমের মোটো জি ৭১ ৫জি ফোনে আছে ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) ওএলইডি ডিসপ্লে। এই ডিসপ্লেটির রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। সাথে পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। এছাড়া মোটো জি ৭১ ৫জি ফোনে অতিরিক্ত ৩ জিবি ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট করবে। আবার মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Moto G71 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপলব্ধ। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফি এবং ভিডিও কলের জন্য ফোনটির সামনে উপস্থিত ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি। সুরক্ষার জন্য Moto G71 5G স্মার্টফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। এছাড়া ফেস রিকগনিশন অপশনও পাওয়া যাবে এতে।

ফোনটির কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল সিম কার্ড স্লট, 5G, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, এ-জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট এবং একটি ৩.৫ এমএম হেডফোন জ্যাক। পরিশেষে বলি, জল থেকে সুরক্ষা দিতে ফোনটি আইপি৫২ রেটিংয়ের সাথে এসেছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।