Moto G51 নাকি Redmi Note 11T 5G, সস্তায় কোন স্মার্টফোনটি আপনার জন্য সেরা হবে

গতমাসে লঞ্চ হওয়া Redmi Note 11T 5G, নাকি গতকাল লঞ্চ হওয়া Moto G51 5G - কোন ফোনটি কেনা সর্বাধিক লাভজনক হবে জেনে নিন

Advertisements

স্মার্টফোন খরিদ্দারীর ক্ষেত্রে ক্রেতাদের মধ্যে ব্র্যান্ড-গত বিভ্রান্তি দেখা যায়। অর্থাৎ, একটি নতুন স্মার্টফোন কিনতে গিয়ে, কোন ব্র্যান্ডের হ্যান্ডসেট সাশ্রয়ী দামে ‘বেস্ট’ পারফরম্যান্স অফার করবে তা বুঝতে রীতিমত মুশকিলে পড়তে হয় ক্রেতাদের। কেননা, এখন প্রতিটি টেক সংস্থার লেটেস্ট হ্যান্ডসেটগুলি বৈচিত্রময় আপগ্রেডেড ফিচারের সাথে আসে। ফলে প্রভেদের সূক্ষতা এমনি যে, কোনটা ছেড়ে কোনটা কিনবো? এই প্রশ্নের সম্মুখীন হতে হয় বারংবার। যেমন, গতমাসে (৩০ নভেম্বর) লঞ্চ হওয়া Redmi Note 11T 5G, নাকি গতকাল (১০ ডিসেম্বর) লঞ্চ হওয়া Moto G51 5G – কোন ফোনটি কেনা সর্বাধিক লাভজনক হবে, এই জিজ্ঞাসা এখন অনেক ক্রেতাদেরই মনে। তাই আজ আমরা এই প্রতিবেদনে এই দুটি ফোনের ফিচার ও দামের তুলনামূলক আলোচনা করবো। যাতে পার্থক্যের নিরিখে কোন স্মার্টফোনটি আপনার জন্য সেরা তা আপনি স্বয়ং নির্ধারণ করতে পারেন।

Redmi Note 11T 5G vs Moto G51 5G: দাম

Advertisements

একটি নতুন ডিভাইস লঞ্চ হওয়ার সময়ে, সেটির দাম কিরূপ হবে তা জানতে বিশেষ উৎসুক থাকে বেশিরভাগ ক্রেতারা। সেহেতু প্রথমেই আসা যাক উক্ত স্মার্টফোন দ্বয়ের বিক্রয় মূল্যের প্রসঙ্গে। ভারতে, রেডমি নোট ১১টি ৫জি এর দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এছাড়া, এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ স্টোরেজের দাম যথাক্রমে ১৭,৯৯৯ টাকা ও ১৯,৯৯৯ টাকা।

অন্যদিকে, মোটো জি৫১ স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ১৪,৯৯৯ টাকা। এই লেটেস্ট মডেলকে একক স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে।

Redmi Note 11T 5G vs Moto G51 5G: ডিসপ্লে

রেডমি নোট ১১টি স্মার্টফোনে রয়েছে, কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৬ ইঞ্চির (২,৪০০x১,০৮০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট রেশিও, ৩৯৯ পিপিআই পিক্সেল ডেন্সিটি এবং ৮৪.৮% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে।

মোটো জি৫১ স্মার্টফোনে, একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০০x১,০৮০ পিক্সেল) IPS LCD ম্যাক্স ভিশন ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে।

Redmi Note 11T 5G vs Moto G51 5G: অপারেটিং সিস্টেম

রেডমি নোট ১১টি, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করে।

অপরপক্ষে, মোটো জি৫১ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ইউএক্স কাস্টম ওএস দ্বারা চালিত।

Redmi Note 11T 5G vs Moto G51 5G: প্রসেসর

ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর।

আর সদ্য লঞ্চ হওয়া মোটো জি৫১ ৫জি, ২.২ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর সহ এসেছে।

Redmi Note 11T 5G vs Moto G51 5G: ক্যামেরা সেটআপ

Redmi Note 11T স্মার্টফোনে দেখা যাবে একটি ১৬ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.৫) সেলফি সেন্সর। একই ভাবে, ছবি তোলার জন্য, ডিভাইসের রিয়ার প্যানেলে থাকছে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল ক্যামেরা সেটআপ। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর।

সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, Moto G51 5G ফোনের ডিসপ্লের উপরিভাগে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত, যার অ্যাপারচার এফ/১.৮। আবার, ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ও এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার।

Redmi Note 11T 5G vs Moto G51 5G: সেন্সর

রেডমি নোট ১১টি ফোনে, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অ্যাক্সেলেরোমিটার সেন্সর, জাইরোস্কোপ সেন্সর ও কম্পাস সেন্সর পাওয়া যাবে।

অন্যদিকে, মোটো জি৫১ ৫জি স্মার্টফোনে, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অ্যাক্সেলেরোমিটার সেন্সর, জাইরোস্কোপ সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং কম্পাস / ম্যাগনেটোমিটার সেন্সর রয়েছে।

Redmi Note 11T 5G vs Moto G51 5G: কানেক্টিভিটি

রেডমি নোট ১১টি স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে, ওয়াই-ফাই, ব্লুটুথ, ডুয়েল সিম স্লট এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

কানেক্টিভিটির জন্য মোটো জি৫১ ফোনে, 5G, 4G LTE, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.১, জিপিএস / এ-জিপিএস, এনএফসি, ডুয়েল সিম স্লট, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত।

Redmi Note 11T 5G vs Moto G51 5G: ব্যাটারি

গতমাসে লঞ্চ হওয়া রেডমি নোট ১১টি ৫জি স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

আবার, গতকাল লঞ্চ হওয়া মোটো জি৫১ ৫জি ফোনে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সাথে ২০ ওয়াট র‌্যাপিড চার্জিং সাপোর্ট করে।

Advertisements

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।