Moto G42 শীঘ্রই স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ও OLED ডিসপ্লে সহ আসছে, ফাঁস হল ফিচার

Moto G42 হ্যান্ডসেটটিকে ইতিমধ্যেই গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন-এর সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে

লেনোভো (Lenovo) অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা (Motorola) বর্তমানে তাদের Moto G সিরিজে অন্তর্ভুক্ত একটি নতুন বাজেট-ফ্রেন্ডলি ৪জি ডিভাইসের ওপর কাজ করছে, যা Moto G42 নামে বাজারে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। এই হ্যান্ডসেটটিকে ইতিমধ্যেই গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। এখন আবার একটি নতুন রিপোর্টে Moto G42-এর প্রধান স্পেসিফিকেশনগুলিও প্রকাশ করা হয়েছে। যদিও, মোটোরোলা এখনও এই আপকামিং স্মার্টফোনটির সম্পর্কে অনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

ফাঁস হল Motorola Moto G42-এর স্পেসিফিকেশন

টেক সাইট গিজপও (Gizpaw)-এর নতুন রিপোর্ট অনুযায়ী, মোটো জি৪২ ফোনে ৬.৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ২,৪০০ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। পূর্বে ফাঁস হওয়া রেন্ডারটি প্রকাশ করেছে যে, মোটো জি৪২-এর ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ হোল কাট-আউট অবস্থান করবে। আবার এই মোটোরোলা ফোনের ডিসপ্লের তিন ধারে সরু বেজেল দেখা গেলেও নিম্নাংশের বেজেলটি অপেক্ষাকৃত পুরু হবে।

ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট দ্বারা চালিত হবে এবং এর সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১০ (Adreno 610) জিপিইউ-টি যুক্ত থাকবে। আসন্ন মোটো জি৪২-এ ৪ জিবি র‍্যাম এবং ১১৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। এছাড়াও, এটিতে স্টোরেজ সম্প্রসারণের জন্য সম্ভবত একটি মাইক্রোএসডি কার্ড স্লটও থাকবে।

ফটোগ্রাফির জন্য, Moto G42-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সরও উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Moto G42-এ ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এই আপকামিং হ্যান্ডসেটে নিরাপত্তার জন্য, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অডিওর জন্য, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক ও স্টেরিও স্পিকার সেটআপ অন্তর্ভুক্ত থাকবে। সবশেষে, Moto G42 অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অপারেটিং সিস্টেমে রান করবে বলে জানা গেছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।