Moto G42 লঞ্চ হল শক্তিশালী Snapdragon 680 প্রসেসর ও 50 মেগাপিক্সেল ক্যামেরার সাথে

Moto G42 এসেছে ৫০০০ এমএএইচ ব্যাটারির সাথে, যা ২০ ওয়াট টার্বো চার্জ সাপোর্ট করবে

Motorola অবশেষে তাদের Moto G42 ফোনের উপর থেকে পর্দা সরালো। গত কয়েক সপ্তাহ ধরেই ফোনটি সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে আসছিল। আপাতত ব্রাজিলে লঞ্চ হয়েছে Moto G42। এতে পাওয়া যাবে পাঞ্চ হোল ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। আবার বড় ব্যাটারির সাথে আসা এই ফোনে আছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আসুন Moto G42 এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

মোটো জি৪২ এর দাম (Moto G42 Price)

মোটোরোলা এখনও মোটো জি৪২ ফোনের দাম জানায়নি। কেবল তারা বলেছে, এটি ব্লু ও রোজ কালারের মধ্যে বেছে নেওয়া যাবে। এছাড়া ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আশা করা যায় মোটো জি৪২ শীঘ্রই ভারত সহ অন্যান্য মার্কেটে লঞ্চ হবে।

মোটো জি৪২ এর স্পেসিফিকেশন (Moto G42 Specifications)

মোটো জি৪২ ফোনে আছে ৬.৪২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) জি-ওলেড ডিসপ্লে। এই ডিসপ্লে ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। মোটো জি৪২ ফোনটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন-বিল্ট ডিসপ্লে সহ এসেছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Moto G42 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১১৮ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

আবার Moto G42 এসেছে ৫০০০ এমএএইচ ব্যাটারির সাথে, যা ২০ ওয়াট টার্বো চার্জ সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলবে। সিকিউরিটির জন্য এতে পাওয়া যাবে ‌সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার। এছাড়া ফোনটি ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল স্টেরিও স্পিকার অফার করবে।

Moto G42 ফোনের কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ডুয়েল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। ফোনটির ওজন ১৭৪.৫ গ্রাম।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।