লঞ্চ হল Mobvoi TicWatch GTH, সস্তার এই স্মার্টওয়াচ বলে দেবে বডি টেম্পারেচার

mobvoi-ticwatch-gth-smartwatch-launched-in-india-with-body-temperature-features-price-specifications
Mobvoi TicWatch GTH স্মার্টওয়াচ লঞ্চ হল

ওয়্যারেবল ব্র্যান্ড Mobvoi, ভারতে TicWatch GTH নামক একটি নতুন স্মার্টওয়াচ লঞ্চ করলো। এই ডিভাইসটিকে একাধিক দুর্দান্ত হেলথ ও ফিটনেস ফিচারের সাথে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে সর্বাধিক উল্লেখ্য হলো, ‘স্কিন টেম্পারেচার মেজারমেন্ট’ ফিচার। যা করোনাকালীন সময়ে ইউজারদের শরীরের তাপমাত্রাকে ২৪ ঘন্টা মনিটর করার মাধ্যমে তাদের সর্বদা সতর্ক রাখবে। সাথে স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে TicWatch GTH স্মার্টওয়াচে থাকছে হার্ট-রেট, স্লিপ এবং ব্লাড অক্সিজেন লেভেল ট্র্যাকিং ফিচার। এছাড়াও, অন্যান্য স্মার্টওয়াচের ন্যায় এটিতেও নানাবিধ স্পোর্টস মোড এবং স্ট্রেস ডিটেক্ট সংক্রান্ত অ্যাপের সাপোর্টও পাওয়া যাবে। এই ওয়্যারেবলটির দাম ৩,০০০ টাকারও নিচে রাখা হয়েছে। আসুন Mobvoi TicWatch GTH স্মার্টওয়াচের দাম, লভ্যতা এবং বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Mobvoi TicWatch GTH স্মার্টওয়াচ দাম ও লভ্যতা

Mobvoi TicWatch GTH স্মার্টওয়াচের ভারতে দাম রাখা হয়েছে ২,৭৯৯ টাকা। এটিকে আপনারা ই-কমার্স সাইট Amazon থেকে কিনে নিতে পারবেন।

Mobvoi TicWatch GTH স্মার্টওয়াচ ফিচার ও স্পেসিফিকেশন

TicWatch GTH স্মার্টওয়াচে, 2.5D কার্ভড গ্লাস সহ একটি ১.৫৫ ইঞ্চির হাই স্ক্রিন-টু-বডি রেশিও ডিসপ্লে দেওয়া হয়েছে। ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজনের লিস্টিং অনুসারে জানা গেছে, এটিতে একটি ২৬০mAh ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ওয়্যারেবলটিকে একটানা ১০ দিন পর্যন্ত সক্রিয় রাখবে। এছাড়া, যাদের পেশা বা শখ সুইমিং করা তাদের জানিয়ে দিই যে, ডিভাইসটি 5 ATM ওয়াটারপ্রুফ রেটিং প্রাপ্ত। তাই এটিকে সাঁতার কাটার সময় বা ভারী বৃষ্টির মধ্যেও ব্যবহার করা যাবে।

এবার আসা যাক স্মার্টওয়াচটির হেলথ ফিচারগুলির প্রসঙ্গে। এই ডিভাইসটিতে, ব্লাড অক্সিজেন লেভেল ট্র্যাক করার জন্য ইউজাররা SpO2 সেন্সর পেয়ে যাবেন। এরই সাথে থাকছে, ২৪ ঘন্টার হার্ট-রেট মনিটর করার সুবিধাও। এছাড়া, TicWatch GTH স্মার্টওয়াচটিকে স্লীপ ট্র্যাকিং ফিচারের সাথে নিয়ে আসা হয়েছে, যা আপনার স্লীপ পারফরম্যান্সকে ট্র্যাক করবে। অন্যদিকে, এই নয়া স্মার্টওয়াচটিতে, স্ট্রেস লেভেল হ্রাস করার জন্য TicExercise, TicHealth, TicZen এবং TicBreathe -এর মতো কয়েকটি বিল্ট-ইন অ্যাপও অন্তর্ভুক্ত করা হয়েছে। সর্বোপরি, সংস্থাটি জানিয়েছে, TicWatch GTH মডেলটি তাদের স্মার্টওয়াচ সেগমেন্টের মধ্যে প্রথম এবং বাজারে উপলব্ধ গুটিকয়েক স্মার্টওয়াচের মধ্যে একটি, যাতে ‘স্কিন টেম্পারেচার মেজারমেন্ট’ (Skin Temperature Measurement) ফিচার দেওয়া হয়েছে। বর্তমানের করোনাকালীন সময়ে এই ফিচারটি ২৪x৭ ইউজারদের শরীরের তাপমাত্রাকে মনিটর করবে এবং তাপমাত্রা যদি স্বাভাবিকের থেকে বেশি হয় তাহলে তাদের তৎক্ষণাৎ অ্যালার্ট করে দেবে স্মার্টওয়াচটি।

ফিটনেস ফিচারগুলির কথা বললে এই স্মার্টওয়াচটির মধ্যে মোট ১৪ টি স্পোর্টস মোড সামিল করা হয়েছে। এগুলি হলো, ওয়াকিং, ইনডোর এবং আউটডোর রানিং, ইনডোর এবং আউটডোর সাইকেলিং, জাম্প রোপ, সুইমিং, রোয়িং, ফ্রিস্টাইল এক্সারসাইজ, মাউন্টেন ক্লাইম্বিং, জিমন্যাস্টিক, সকার, বাস্কেটবল এবং যোগা। TicWatch GTH স্মার্টওয়াচটি স্বয়ংক্রিয়ভাবে ওয়ার্কআউট মেথড ডিটেক্ট করে নেবে এবং ইউজাররা তাদের ওয়ার্কআউটটিকে ট্র্যাক করতে চান কিনা তা জিজ্ঞাসা করবে, বলে সংস্থাটির দাবি। ফলে এই স্মার্টওয়াচ পরিধানকারীকে নিজের ওয়ার্কআউট মেথডটিকে ম্যানুয়ালি সিলেক্ট করার সমস্যায় পড়তে হবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।