Realme ফ্যানদের জন্য বড়ো আপডেট, ফোল্ডেবল ফোন নিয়ে এই কথা শোনালেন প্রোডাক্ট ম্যানেজার

Avatar

Published on:

Realme Foldable Smartphone may not come soon

বর্তমান যুগে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে ফোল্ডেবল হ্যান্ডসেটগুলির চাহিদা ঊর্ধ্বমুখী। আর সেই কারণে বিভিন্ন শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতারা তাদের গ্রাহকদের কাছে আরও গ্রহণযোগ্য হয়ে উঠতে নিত্যনতুন ফোল্ডেবল ডিভাইস বাজারে আনছে। এই সেগমেন্টে বরাবরই অগ্রণী ভূমিকা পালন করে এসেছে স্যামসাং (Samsung)। তবে বর্তমানে ওপ্পো (Oppo) ও ভিভো (Vivo)-এর মতো সংস্থাগুলিও ফোল্ডেবল ফোনের মার্কেটে প্রবেশ করেছে। জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড রিয়েলমি (Realme)-ও এক্ষেত্রে পিছিয়ে নেই। তারাও তাদের প্রোডাক্ট পোর্টফোলিওতে বৈচিত্র্য আনতে নিরন্তর কাজ করে চলেছে। আর বিকাশের পর্যায়ে থাকা এই নতুন রিয়েলমি ডিভাইসগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে একটি ফোল্ডেবল হ্যান্ডসেটও। তবে, এবার এক নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, ফ্লেক্সিবল ডিসপ্লে সহ কোম্পানির নতুন হ্যান্ডসেটটি খুব শীঘ্রই বাজারে লঞ্চ হবে না। আসুন এসম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Relame-এর ফোল্ডেবল স্মার্টফোনটি এখনই বাজারে আসছে না

প্রকাশনা সংস্থা টেকরাডার (TechRadar) সম্প্রতি রিয়েলমির প্রোডাক্ট ম্যানেজার শ্রীহরির সাথে একটি বিশেষ আলোচনায় অংশ নেয়। ওই রিয়েলমি কর্মকর্তা মূলত স্মার্টফোনের ভেপার কুলিং সিস্টেমের বিভিন্ন প্রযুক্তিগত বিষয়ে আলোচনা করেন। তবে এই কথোপকথনের মধ্য দিয়েই তিনি নিশ্চিত করেছেন যে, সংস্থার একটি টিম বর্তমানে একটি নতুন ফোল্ডেবল ডিভাইসের ওপর কাজ করছে।

তবে, আধিকারিক এই ফোল্ডেবল ফোনের প্রকাশের জন্য কোনও নির্দিষ্ট টাইমলাইন প্রকাশ করেননি। তাই, এটি খুব শীঘ্রই বাজারে আসবে না বলেই মনে করা হচ্ছে। রিয়েলমি ইতিমধ্যেই স্মার্টফোনের পাশাপাশি স্মার্ট টিভি, ট্যাবলেট, অডিও অ্যাক্সেসরিজ, ল্যাপটপ, আইওটি ডিভাইস-এর মতো অন্যান্য ইলেকট্রনিক্স প্রোডাক্টের বাজারেও পা রেখেছে। কিন্তু এইরূপ সম্প্রসারণের প্রচেষ্টা সত্ত্বেও, ব্র্যান্ডটি এখনও বিশ্বাস করে যে, নতুন ফোল্ডেবল স্মার্টফোনকে তাদের গ্রাহক বেস সম্ভবত ভালভাবে গ্রহণ করবে না।

উল্লেখ্য, প্রোডাক্ট ম্যানেজার শ্রীহরি জানিয়েছেন যে, রিয়েলমির গ্রাহকরা অন্যান্য ব্র্যান্ডের গ্রাহকদের থেকে বেশ আলাদা এবং তাদের চাহিদাও আলাদা, তাই তার মতে, ফোল্ডেবল ডিসপ্লে যুক্ত স্মার্টফোনগুলি তাদের গ্রাহকদের জন্য সঠিক পছন্দ হবে না। যদিও, রিয়েলমি ফোল্ডেবল স্মার্টফোনের লঞ্চ এখনও অনিশ্চিত, তবে ভবিষ্যতে এই ডিভাইসের বাজারে আসার সম্ভাবনাকে পুরোপুরি উড়িয়ে দেওয়া যায় না।

সঙ্গে থাকুন ➥