MIUI 13: এই Xiaomi Redmi ফোনে আসছে নতুন আপডেট, দেখে নিন তালিকা

Xiaomi Redmi-র একাধিক ডিভাইসে এমআইইউআই ১৩ আপডেট পৌঁছে যাবে বছরের প্রথম কোয়ার্টারের মধ্যেই

miui-13-global-launched update-plan-timeline-announced eligible xiaomi-redmi devices-based-on-android-12

গত মাসে Xiaomi (শাওমি)-র দেশীয় বাজার চীনে MIUI 13 (এমআইইউআই ১৩) কাস্টম রম লঞ্চ হয়েছিল। গতকাল Redmi Note 11 সিরিজের সাথে সংস্থার MIUI-এর নতুন সংস্করণটি বিশ্বব্যাপী রোলআউট হল। এক্ষেত্রে গ্লোবাল সংস্করণটিতে চীনা ভার্সনটির মত সমস্ত ফিচার উপলব্ধ নেই, বরঞ্চ এটি MIUI 12.5-এর একটি টুইকড ভার্সন বলে মনে হচ্ছে। এক্ষেত্রে নতুন MIUI 13-তে ফাস্টার স্টোরেজ, উন্নত ব্যাকগ্রাউন্ড এফিশিয়েন্সি বা প্রসেসিং এবং দীর্ঘ ব্যাটারি লাইফ পাওয়া যাবে। আবার এই কাস্টম স্কিনে লিকুইড স্টোরেজ, অ্যাটোমাইজড মেমরি, ফোকাসড অ্যালগরিদম, স্মার্ট ব্যালেন্স, সাইডবার এবং উইজেটের মত বৈশিষ্ট্য আছে।

নতুন MIUI 13-এর ফিচার (MIUI 13 Features)

১. লিকুইড স্টোরেজ ও অ্যাটোমাইজড মেমরি: এই ফিচারটি দীর্ঘ সময়ের জন্য পড়ার এবং লেখার স্পিড বজায় রাখতে সাহায্য করবে। অন্যদিকে অ্যাটোমাইজড মেমরি ফিচার ডিভাইসের র‌্যাম ব্যবস্থাপনাকে উন্নত করবে।

২. ফোকাসড অ্যালগরিদম ও স্মার্ট ব্যালেন্স: ফোকাসড অ্যালগরিদম ফিচার সক্রিয় অ্যাপের জন্য সিস্টেম সংস্থান বরাদ্দ করবে৷ একইভাবে স্মার্ট ব্যালেন্স ব্যাটারির আয়ু উন্নত করবে এবং ডিভাইসের কর্মক্ষমতা ও শক্তির মধ্যে ভারসাম্য বজায় রাখবে।

৩. সাইডবার ও উইজেট: নতুন কাস্টম স্কিন একটি স্মার্ট সাইডবার নিয়ে এসেছে, যা মূলত একটি ফ্লোটিং উইন্ডো (সোয়াইপসহ) হিসেবে প্রদর্শিত হয়। ইউজাররা রিসেন্ট অ্যাপ ওপেন না রেখেই এই সাইডবারে তাদের প্রিয় অ্যাপ যোগ করতে পারেন। নতুন এই উইজেটগুলি iPhone 13 দ্বারা অনুপ্রাণিত এবং এগুলিকে ২×১, ২×২, ২×৩, ৪×২ এবং ৪×৪ অ্যারে আকারে সাজানো যাবে বলে জানা গেছে৷

এই ডিভাইসগুলি প্রথমে MIUI 13 আপডেট পাবে (First Phones to get MIUI 13)

চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে সংস্থা এইসব ডিভাইসে এমআইইউআই ১৩ আপডেট পৌঁছে দেবে –
Mi 11 Ultra, Mi 11, Mi 11i, Mi 11 Lite 5G, Mi 11 Lite, Xiaomi 11 Lite 5G NE, Xiaomi 11T Pro, Xiaomi 11T, Redmi Note 11 Pro 5G, Redmi Note 11 Pro, Redmi Note 11S, Redmi Note 11, Redmi Note 10 Pro, Redmi Note 10, Redmi Note 10 JE, Redmi Note 8 (2021), Redmi 10, Xiaomi Pad 5।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.