ভারতে সারফেস সিরিজের তিনটি ল্যাপটপ লঞ্চ করলো মাইক্রোসফট

লঞ্চ হয়ে গেল মাইক্রোসফটের নতুন সার্ফেস সিরিজের তিনটি নতুন ল্যাপটপ। এই ল্যাপটপ গুলি হলো Surface Pro X, Surface Pro 7 এবং Surface Laptop 3 । কোম্পানির একটি বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে এই ল্যাপটপগুলির দাম যথাক্রমে ৯৮,৯৯৯ টাকা, ৭২,৯৯৯ টাকা এবং ৯৮,৯৯৯ টাকা থেকে শুরু হবে। অনলাইন এবং অফলাইন দু’ভাবেই গ্রাহকরা এটিকে কিনতে পারবেন।

Surface Pro X স্পেসিফিকেশন –

এই ল্যাপটপটির শুধুমাত্র একটি মডেল আপনারা পাবেন এবং তাতে থাকবে ৮ জিবি র‍্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ডিভাইস কোম্পানির একটি ২ ইন ১ ল্যাপটপ এবং এটির ওজন মাত্র ৭৭৪ গ্রাম। এই ল্যাপটপটির পিক্সেল রেজোলুশন ২৮৮০×১৯২০ পিক্সেল এবং ডিসপ্লে ১৩ ইঞ্চির৷ এই ল্যাপটপটি microsoft SQ1 প্রসেসর এবং অ্যাড্রিনো ৬৮৫ জিপিইউ এর মাধ্যমে চলে। ল্যাপটপটিতে ব্যাটারি লাইফ থাকবে ১৩ ঘন্টার এবং এই ল্যাপটপটি উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়াও এই ল্যাপটপ পেছনে ১০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

Surface Pro 7 স্পেসিফিকেশন এবং দাম –

এই ল্যাপটপটির চারটি বিকল্প ভারতে লঞ্চ করা হয়েছে। প্রথম টি তে রয়েছে ৪ জিবি মেমোরি এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত ডুয়াল কোর দশম জেনারেশন i3 প্রসেসর। এটির মূল্য ৭২,৯৯৯ টাকা। দ্বিতীয় বিকল্পে রয়েছে ৮ জিবি মেমোরি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং i5 প্রসেসর। এই ল্যাপটপের দাম ৮৮,৯৯৯ টাকা। তৃতীয় বিকল্পে আছে i5 প্রসেসর, ৮ জিবি মেমোরি এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ল্যাপটপের দাম ১,১৬,৯৯৯ টাকা। চতুর্থ বিকল্পে রয়েছে i7 প্রসেসর, ১৬ জিবি মেমোরি এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই মডেলটির দাম ১,৪১,৯৯৯ টাকা।

এই ল্যাপটপে আপনারা ২৭৩৬×১৮২৪ পিক্সেল রেজোলুশন এবং ১২.৩ ইঞ্চির পিক্সেল সেন্স ডিসপ্লে পেয়ে যাচ্ছেন। এই ল্যাপটপটি চলছে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে। এছাড়া এই ডিভাইসের i3 মডেলে রয়েছে ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স কার্ড। যেখানে i5 এবং i7 ল্যাপটপে রয়েছে ইন্টেল আইরিস প্লাস গ্রাফিক্স কার্ড। এই ল্যাপটপে ফুল এইচডি ভিডিও কোয়ালিটির সাথে সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং পিছনে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে।

Surface Laptop 3 এর দাম এবং স্পেসিফিকেশন –

এই ল্যাপটপটির ভারতের দুটি মডেল লঞ্চ করা হয়েছে। ১৩.৫ ইঞ্চির মডেলে রয়েছে ৮ জিবি মেমরি এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে যার দাম ৯৮,৯৯৯ টাকা এবং ১৫ ইঞ্চির মডেলটিতে দেওয়া হয়েছে ৮ জিবি মেমরি এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ল্যাপটপটির দাম ১,১৬,৯৯৯ টাকা। দুটি ল্যাপটপেই রয়েছে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের সাপোর্ট এবং ১১.৫ ঘণ্টার ব্যাটারি লাইফ।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।