১২ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ সহ আসছে Mi NoteBook, থাকবে Horizon এডিশনও

কয়েকদিন আগেই আমরা জানিয়েছিলাম যে শাওমি ভারতে তাদের প্রথম ল্যাপটপ ১১ জুন লঞ্চ করবে। কোম্পানি ইতিমধ্যেই এই ল্যাপটপের বেশ কিছু টিজার লঞ্চ করেছে। এবার জানা গেল এই ল্যাপটপের Horizon’ এডিশন ও আসবে। অর্থাৎ আমরা মি নোটবুক সিরিজে দুটি ল্যাপটপ দেখতে পাবো। একটি স্ট্যান্ডার্ড Mi NoteBook এবং আরেকটি Mi NoteBook Horizon Edition । কোম্পানির তরফে আগেই জানানো হয়েছিল মি নোটবুক গতবছর চীনে লঞ্চ হওয়া RedmiBook 13 এর রিব্রান্ডেড ভার্সন হবে।

এদিকে কয়েকদিন আগে শাওমি ইন্ডিয়া টুইটার পেজ মি নোটবুকের টিজার পোস্ট করে বলা হয় যে, এই ল্যাপটপ ১২ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ ও ফুল এইচডি ডিসপ্লে অফার করবে। এতে বেজেল লেস ডিসপ্লে ও আই ৭ প্রসেসর থাকবে। চীনে এই ল্যাপটপের Ryzen ভার্সন ও উপলব্ধ ছিল, যদিও ভারতে তা আনা হচ্ছেনা। আসুন জেনে নিই রেডমিবুক ১৩ ল্যাপটপে কি ফিচার ছিল।

RedmiBook 13: দাম ও স্পেসিফিকেশন

গতবছর ডিসেম্বরে চীনে এই ল্যাপটপকে লঞ্চ করা হয়েছিল। RedmiBook 13 এর আই৫ প্রসেসরের দাম প্রায় ৪৪,০০০ টাকা। আবার আই ৭ প্রসেসরের দাম প্রায় ৫৫,০০০ টাকা। রেডমিবুক ১৩ ল্যাপটপে ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১৯২০ × ১০৮০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশ। এই ল্যাপটপে ১০ তম জেনারেশন আই ৫ ও আই ৭ প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও আছে Nvidia GeForce MX250 গ্রাফিক্স কার্ড। আবার এতে ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ আছে।

রেডমিবুক ১৩ এ ৬৫ ওয়াট পাওয়ার এডাপ্টার ও 1C চার্জিং সাপোর্টের সাথে ৪০Whr ব্যাটারি রয়েছে। এই ব্যাটারি ৩৫ মিনিটে ৫০ শতাংশে চার্জ হয়। ব্যাটারি ব্যাকআপের কথা বললে এই ব্যাটারি ১১ ঘন্টা ভিডিও প্লেব্যাক, ৮.৫ ঘন্টা ওয়েব ব্রাউজিং করতে দেবে। কানেক্টিভিটির কথা বললে এই ল্যাপটপে ২ ইউএসবি ৩.১ পোর্ট, ১ এইচডিএমআই, ৩.৫এমএম অডিও জ্যাক দেওয়া হয়েছে। এতে উইন্ডোজ ১০ ইনস্টল আছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।