MG Motor India: এমজি মোটর ভারতে তাদের দ্বিতীয় বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করবে 2023-এ, Tata Nexon EV-র সাথে লড়াই

mg-motor-india-to-launch-their-second-electric-car-in-2023-price-may-starts-from-rs-10-lakh

গত মার্চে ভারতে আত্মপ্রকাশ করেছিল 2022 MG ZS EV। যা এদেশে এমজি মোটরের প্রথম ইলেকট্রিক গাড়ির নতুন সংস্করণ‌ বলা যেতে পারে মিনি-ফেসলিফ্ট ভার্সন। ইতিমধ্যেই গাড়িটি দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে। বুকিং আসছে প্রচুর  এদিকে ভারতীয় বাজারকে মাথায় রেখে একটি নতুন বৈদ্যুতিক গাড়ি নিয়ে কাজ করেছে তারা। গত বছর এ বিষয়ে জানিয়েছিল সংস্থাটি। এবার সেটি কবে লঞ্চ হবে এবং দাম কীরকম রাখা হবে, সে বিষয়ে তথ্য সামনে এল।

কারওয়ালের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, এমজি মোটর ইন্ডিয়া ২০২৩-এর প্রথমার্ধে তাদের দ্বিতীয় ইলেকট্রিক গাড়ি লঞ্চ করবে বলে নিশ্চিত করেছে। দামের বিচারে সংস্থাটির সবচেয়ে সস্তা মডেল হবে এটি। বৈদ্যুতিক গাড়িটির মূল্য থাকতে পারে ১০-১৫ লক্ষ টাকার মধ্যে (এক্স-শোরুম)। উল্লেখ্য, এখন MG ZS EV-র এক্সক্লুসিভ মডেলের মূল্য ২৫.৮৮ লক্ষ টাকা।

প্রতিবেদন অনুযায়ী, এমজি জানিয়েছে, তাদের আসন্ন গাড়িটি আন্তর্জাতিক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হবে। ভারতে যার স্থান হবে ZS EV-র নীচে। যদিও এর ব্যাটারি, মোটরের স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কোনো তথ্য সামনে আসেনি। এর রেঞ্জ হতে পারে ৩০০ কিমির কাছাকাছি মনে করা হচ্ছে। অনুমান, এটি Tata Nexon EV-র সাথে টক্কর নেবে‌।

প্রসঙ্গত, ৫ আসন বিশিষ্ট 2022 MG ZS EV-তে রয়েছে ৫০.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি, যা সম্পূর্ণ চার্জে ৪৬১ কিমি পথ অতিক্রম করতে পারে। এর ইলেকট্রিক মোটরটি থেকে ১৭৪ বিএইচপি ক্ষমতা এবং ২৮০ এনএম টর্ক পাওয়া যায়। বিলাসবহুল এই গাড়িতে অত্যাধুনিক ফিচারের বিপুল সম্ভার উপস্থিত।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।