সবাইকে তাজ্জব করে গাড়িতে 10 বছর ওয়ারেন্টি দেওয়ার ঘোষণা করল এই সংস্থা

maserati-launches-new-10-year-warranty-program

ক্রেতাই ব্যবসায় লক্ষ্মী। আর তাকে সন্তুষ্ট রাখতে পারলেই লক্ষ্মী লাভ- এই প্রবাদ বাক্যই যেন মনে প্রাণে আওড়ে চলেছে সমস্ত গাড়ি নির্মাতারা। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে গেলে ক্রেতাদের আকর্ষণীয় ও চমকদার অফার দেওয়া ছাড়া গতি নেই, তা বুঝে গেছে প্রস্তুতকারী সংস্থাগুলি। সে কারণে কেউ “এক্সট্রা ডিসকাউন্ট” তো বাকিরা “এক্সটেন্ডেড ওয়ারেন্টির” ঝুলি নিয়ে হাজির হচ্ছে। এবার এক ধাপ এগিয়ে টানা এক দশকের জন্য বৈধ এমন ওয়ারেন্টি প্যাকেজ লঞ্চের কথা ঘোষণা করল ইতালির বিলাসবহুল গাড়ি নির্মাতা Maserati। যার পোশাকি দাম “Extra10 Warranty”।

সংস্থাটি, জানিয়েছে গ্রাহকের চিন্তা কমাতে অতিরিক্ত ১০ বছরের জন্য ওয়ারেন্টি প্রোগ্রাম চালু করা হবে। ইঞ্জিন, গিয়ার বক্স-সহ পাওয়ারট্রেন কম্পোনেন্টগুলি পড়বে এই ওয়ারেন্টির আওতায়। বিশ্বব্যাপী সমস্ত Maserati গাড়ির মালিকরা এই সুযোগ পাবেন। দশ বছর পর্যন্ত বৈধ এই বর্দ্ধিত ওয়ারেন্টির নামকরণ করা হয়েছে “Extra10 Warranty”।

Maserati তাদের নতুন ১০ বছরের ওয়ারেন্টির পরিষেবা আমেরিকা, কানাডা ও লাতিন আমেরিকায় আগামী ১লা অক্টোবর থেকে চালু হতে চলেছে। এর মধ্যে অতিরিক্ত বেশ কিছু পরিষেবা যেমন গাড়ি মালিকের বাড়ি থেকে পিক-আপ ও ফেরত দেওয়ার ব্যবস্থাপনাও যুক্ত থাকছে। প্যাকেজটি প্রথম কেনার দিন থেকে শুরু করে সাড়ে নয় মাসের মধ্যে থাকা সমস্ত গাড়ির ক্ষেত্রে উপলব্ধ হবে। এমনকি এই ওয়ারেন্টির মধ্যে নির্দিষ্ট পথ চলারও কোনও বাধ্যবাধকতা নেই।

তবে বর্দ্ধিত ওয়ারেন্টি পেতে গ্রাহকদের Maserati এর অথরাইজড ডিলারদের কাছে গিয়ে আবেদন করতে হবে। সংস্থার নির্ধারিত মডেলটির যথার্থ মালিক হিসেবে গণ্য হলেই এক্সটেন্ডেড ওয়ারেন্টির আওতাভুক্ত করা হবে। আপাতত ইন্টারনাল কম্বাশন ইঞ্জিন পরিচালিত গাড়ির উপর প্রযোজ্য হলেও, ভবিষ্যতে সংস্থার ইলেকট্রিক গাড়িগুলিতে এই সুবিধা প্রযোজ্য হবে কিনা, সে ব্যাপারে সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, Maserati ২০১৫ সালে ভারতীয় গাড়ির বাজারে পুন:প্রবেশ করেছিল করেছিল। এদেশে তারা Quattroporte, Ghibli এবং, Gran Turismo মডেল বিক্রি করে। উল্লেখ্য, Folgore নামে Gran Turismo মডেলটির বৈদ্যুতিক সংস্করণ নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করেছে তারা। যদিও গাড়িটির স্পেসিফিকেশন সম্পর্কে কোন তথ্য প্রকাশ করেনি ইতালীয় এই গাড়ি নির্মাতা।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন