বিদেশী সংস্থাগুলির সাথে সমানে পাল্লা দিচ্ছে Mahindra, জুনে SUV-র বিক্রি 60% বাড়ল

জুলাই মাস পড়তেই একএক করে বিভিন্ন গাড়ি সংস্থা জুনে নিজেদের বিক্রির পরিসংখ্যান প্রকাশ করছে। টাটার (Tata) পর এবার মাহিন্দ্রা (Mahindra) বেচাকেনার হিসেব-নিকেশ সামনে নিয়ে এল। গত মাসে মাহিন্দ্রা মোট ২৬,৬২০টি স্পোর্ট ইউটিলিটি ভেহিকেল বা SUV বিক্রি করেছে। তুলনাস্বরূপ, গত বছর জুনে বিক্রি হয়েছিল ১৬,৬৩৬টি এসইউভি গাড়ি। ফলে এবারে বিক্রিতে ৬০ শতাংশ উত্থান ঘটেছে।

তবে মে মাসের সাথে জুনের বিক্রির তুলনা করে দেখা যায়, গত মাসে বিক্রি মাত্র ০.০৪% কমেছে। মে মাসে মাহিন্দ্রার এসইউভি গাড়ি মোট ২৬,৬৩২ জন নতুন ক্রেতার মুখ দেখেছিল। আবার জুনে মোট ২৬,৮৮০টি প্যাসেঞ্জার বা যাত্রীবাহী গাড়ি বেচেছে মাহিন্দ্রা। ২০২১-এর ওই সময়ে সংস্থার যাত্রীবাহী গাড়ি বিক্রির পরিমাণ ছিল ১৬,৯১৩ ইউনিট। ফলে এবারের বেচাকেনা ৫৯% অগ্রগতি হয়েছে।

গাড়ির বিক্রি বাড়ার প্রসঙ্গে মাহিন্দ্রার অটোমেটিভ বিভাগের সভাপতি বিজয় নাকরা বলেন, “২০২২-২৩ আর্থিকবর্ষের প্রথম ত্রৈমাসিক হল আমাদের এসইউভি বিক্রির দ্বিতীয় বৃহত্তম সময়কাল। XUV700, Thar, Bolero ও XUV300-র প্রতি চাহিদার বৃদ্ধি কারণে এটি একমাত্র সম্ভব হয়েছে। আমরা জুনে ২৬,৬২০টি এসইউভি বিক্রি করেছি, এবং সার্বিকভাবে ৫৪,০৯৬টি বেচাকেনার ফলে ৬৪% উত্থান ঘটেছে।”

নাকরা যোগ করেন, “Scorpio N আমাদের একটি ব্লকবাস্টার লঞ্চ। এটি অসাধারণ গুঞ্জন এবং প্রত্যাশা তৈরি করেছে। জোগান শৃঙ্খল পরিস্থিতি গতিশীল রয়েছে। আমরা তা বিশেষভাবে পর্যবেক্ষণ করছি।” প্রসঙ্গত, Scorpio N এর দাম রাখা হয়েছে ১১.৯৯ লাখ টাকা থেকে ১৯.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম)।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন