Apple MacBook Air M2: ভিডিও এডিট হবে আরও দ্রুত, নয়া ম্যাকবুক এয়ার লঞ্চ করল অ্যাপল

এম২ চিপ সহ অ্যাপল ম্যাকবুক এয়ার এর দাম রাখা হয়েছে ১,০৯৯ ডলার (প্রায় ৮৫,৫০০ টাকা)

Apple WWDC 2022: অ্যাপল আজ তাদের বাৎসরিক WWDC 2022 ইভেন্টে নতুন M2 প্রসেসর সহ MacBook Air লঞ্চ করল। কোম্পানির তরফে জানানো হয়েছে, নতুন ম্যাকবুক এয়ার ম্যাগসেফ (MagSafe) চার্জিং প্রযুক্তি সহ এসেছে। এছাড়া এতে রয়েছে ১৩.৬ ইঞ্চি ডিসপ্লে ও ১০৮০পি ক্যামেরা। আসুন Apple MacBook Air এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Apple MacBook Air M2 Price (অ্যাপল ম্যাকবুক এয়ার এম২ এর দাম)

এম২ চিপ সহ অ্যাপল ম্যাকবুক এয়ার এর দাম রাখা হয়েছে ১,০৯৯ ডলার (প্রায় ৮৫,৫০০ টাকা)। যদিও ভারতে এর মূল্য কত রাখা হবে তা এখনও জানা যায়নি।

Apple MacBook Air M2 Specifications (অ্যাপল ম্যাকবুক এয়ার এম২ স্পেসিফিকেশন)

নয়া ম্যাকবুক এয়ার এসেছে ১৩.৬ ইঞ্চি ডিসপ্লের সাথে, যার চারপাশে হালকা বেজেল উপস্থিত। এই ডিসপ্লে ৫০০ নিটস-এ পূর্বসূরীর তুলনায় ২৫ শতাংশ বেশি উজ্জ্বলতা দেবে বলে অ্যাপলের দাবি। এতে পাওয়া যাবে ১০৮০পি ক্যামেরা।

MacBook Air M2 এর স্পিকার ও মাইক কীবোর্ড ও ডিসপ্লের মাঝে রাখা হয়েছে। এতে স্পেশাল অডিও সাপোর্ট করবে। এর ম্যাজিক কীবোর্ডে পাওয়া যাবে টাচ আইডি ও টাচ টাচপ্যাড। MacBook Air M2 এর পূর্বসূরীর তুলনায় ২০ শতাংশ দ্রুত বলে দাবি করা হয়েছে। আবার এটি দিয়ে ৪০ শতাংশ তাড়াতাড়ি ভিডিও এডিট করা যাবে। অ্যাপল বলেছে, MacBook Air M2 মোট ১৮ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম অফার করবে। এতে ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।