LML: বৈদ্যুতিক বাইক-স্কুটার নিয়ে কামব্যাকের লক্ষ্যে ভারতে 350 কোটি টাকা লগ্নি করবে এলএমএল

lml-plans-to-invest-rs-350-crore-for-electric-bike-scooter-manufacturing-plant

দেশের বাজারে দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছে এলএমএল (LML)। গত বছর ভারতে দু’চাকার বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করবে বলে ঘোষণা করেছিল তারা। ২০২৩-এ বাজারে তিন তিনটি নতুন মডেল নিয়ে আসার পরিকল্পনা করছে সংস্থাটি। সে জন্য ব্যবসায় ৩০০ কোটি টাকা লগ্নির লক্ষ্য নিয়েছে এলএমএল।

প্রসঙ্গত, একসময় পিয়াজিওর সাথে হাত মিলিয়ে ভেসপা স্কুটার তৈরি করত লোহিয়া মোটরস বা এলএমএল‌। গত বছরের সেপ্টেম্বরে ইলেকট্রিক ভেহিকেলের হাত ধরে প্রত্যাবর্তনের ঘোষণা করেছিল তারা। আবার গত মাসে জার্মান সংস্থা ইরকিট এজি (eROCKIT AG)-র সাথে গাঁটছড়া বাঁধে এলএমএল। জানানো হয়, সেপ্টেম্বরের মধ্যে একটি ইলেকট্রিক হাইপারবাইক, ই-বাইক এবং একটি বৈদ্যুতিক স্কুটার উন্মোচিত করা হবে। অফিসিয়াল লঞ্চ ফেব্রুয়ারি এবং আগস্টে।

এলএমএল-এর চিফ এগজিকিউটিভ অফিসার যোগেশ ভাটিয়া পিটিআই-কে বলেছেন, প্রথমে আমরা ৩০০ কোটি টাকা বিনিয়োগ করতে চাইছি। পণ্য নিয়ে আসার জন্য প্রয়োজনীয় কাজ, নতুন ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি, এবং পার্টনারশিপের পিছনে ষ লগ্নির পরিকল্পনা রয়েছে।”

ভাটিয়া দাবি করেছেন, বড় বিনিয়োগকারীদের কাছ থেকে লগ্নির প্রস্তাব পেয়েছেন তারা। যদিও তাঁদের নাম প্রকাশ করতে চাননি তিনি৷ ভাটিয়ার কথায়, “সেপ্টেম্বরে আগে নতুন মডেলগুলি সামনে আনি  তারপরে ওই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া নতুন কারখানা তৈরি করার জন্য দুই-তিনটি রাজ্য জমি দেওয়ার প্রস্তাব রেখেছে বলেও জানিয়েছেন তিনি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।