ডিসেম্বরে ভারতে নতুন কোন কোন বাইক ও স্কুটার লঞ্চ হচ্ছে? KTM, Yezdi সহ আছে বড় বড় নাম

ডিসেম্বরে কয়েকটি স্কুটি ও মোটরবাইক আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে

List-of-upcoming-bikes-and-scooters-in-India-in-December-2021

দুই চাকা যান প্রস্তুতকারী সংস্থাদের কাছে নতুন মোটরসাইকেল বা স্কুটার লঞ্চের ক্ষেত্রে ডিসেম্বর মাস বরাবরই অপছন্দের। বছরের অন্তিম সময়ের পরিবর্তে পরের বছরের প্রথম বা দ্বিতীয় মাসে নতুন মডেল লঞ্চ করাকেই উপযুক্ত সময় বলে মনে করে তারা। চলতি ডিসেম্বরের কথায় আসলেও, এই চিত্রের পরিবর্তন হওয়ার কোনও সম্ভাবনা নেই। এ মাসে শুধুমাত্র হাতেগোনা কয়েকটি স্কুটি ও মোটরবাইক আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। এক নজরে দেখে নেওয়া যাক সেগুলি কী কী।

২০২১-এর ডিসেম্বরে ভারতে আসন্ন বাইক এবং স্কুটারের তালিকা (The list of upcoming bikes and scooters in India in December 2021)

১. বাউন্স ইলেকট্রিক স্কুটার (Bounce Electric Scooter)

আজ বাউন্সের প্রথম ইলেকট্রিক স্কুটার ইনফিনিটি (Infinity) আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হবে। ব্যাটারি-সহ বা ব্যাটারি ছাড়া, দু’ভাবেই ই-স্কুটারটি উপলব্ধ হবে। একটি বৈদ্যুতিক গাড়ির মোট দামে ব্যাটারির খরচ প্রায় ৩০-৪০ শতাংশ। এর ফলে ব্যাটারিহীন স্কুটারের দাম সস্তা রাখা সম্ভব হবে। তাহলে স্কুটার চলবে কীভাবে? এই প্রসঙ্গে বলি, বাউন্সের ব্যাটারি সোয়াপিং স্টেশনে (battery swapping) গিয়ে ব্যাটারি পাল্টে বা ভাড়ায় নেওয়া যাবে। খালি ব্যাটারির সঙ্গে চার্জড থাকা ব্যাটারি এক্সচেঞ্জ করার সময় একটি নির্দিষ্ট মূল্য গ্রাহকদের কাছ থেকে নেওয়া হবে। ব্যাটারি ছাড়া বাউন্স ইনফিনিটির (Bouce Infinity) দাম রাখা হতে পারে ৫০,০০০ বা ৬০,০০০ টাকার মধ্যে।

২. হার্লে ডেভিডসন স্পোর্টস্টার এস (Harley Davidson Sportster S)

দীর্ঘ সময় পর ভারতে হার্লে ডেভিডসনের নতুন মডেল লঞ্চ। সংস্থার তরফে আগেই ঘোষণা করা হয়েছে, নতুন স্পোর্টস্টার ডিসেম্বরে এ দেশে লঞ্চ করা হবে। ৪ ডিসেম্বর থেকে শুরু হতে চলা ইন্ডিয়া বাইক উইকে বহু প্রত্যাশিত এই মোটরসাইকেলের আত্মপ্রকাশ ঘটতে চলেছে। কিনতে চাইলে এখনই বুকিং করে রাখার সুযোগ দিচ্ছে সংস্থা।

৩. ইয়েজদি রোডকিং এডিভি (Yezdi RoadKing ADV)

২০২১-এ পুর্নজন্ম হল ইয়েজদির। একদা বলিউড তারকাদের পছন্দের এই ব্র্যান্ড রোডকিং অ্যাডভেঞ্চার বাইক নিয়ে বাজারে প্রত্যাবর্তন করছে। লঞ্চের দিনক্ষণ ঘোষণা হয়নি, যদিও মনে করা হচ্ছে, আর কয়েকসপ্তাহের মধ্যে রয়্যাল এনফিল্ড হিমালয়ানের এই প্রতিদ্বন্দ্বী বাজারে আসবে।

৪. কেটিএম আরসি৩৯০ (KTM RC390)

কেটিএমের আরসি রেঞ্জের ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকগুলি গত অগাস্টে গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করেছিল। তার মধ্যে আরসি ২০০ (RC 200) ও আরসি ১২৫ (RC 125) ইতিমধ্যেই ভারতে লঞ্চ হয়েছে। নতুন আরসি ৩৯০ মডেলটি ২০২১ শেষ হওয়ার আগেই ভারতে পা রাখবে বলে আশা করা যায়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.