LG Ultra Tab এর হাত ধরে ট্যাবলেটের বাজারে কামব্যাক এলজির, হাত থেকে পড়ে গেলেও ভাঙবে না

LG Ultra Tab এর ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম ৪,২৬,০০০ কোরিয়ান ওয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৬,০০০ টাকা) রাখা হয়েছে

lg-ultra-tab-launched-price-specifications-features-sale-starts

দক্ষিণ কোরিয়া ভিত্তিক বহুজাতিক টেক ব্র্যান্ড LG তাদের স্মার্টফোনের ব্যবসা গুটিয়ে নিলেও, ট্যাবলেটের বাজারে ছাপ রেখে চলেছে। সংস্থাটি সম্প্রতি তাদের হোম-মার্কেটে LG Ultra Tab নামের একটি নয়া অ্যান্ড্রয়েড ট্যাবলেট লঞ্চ করেছে। এটি – ৬০ হার্টজ রিফ্রেশ রেটের একটি IPS LCD ডিসপ্লে প্যানেল, স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট, রিয়ার তথা ফ্রন্ট-ফেসিং ক্যামেরা ইউনিট এবং ফাস্ট চার্জিং সমর্থিত ৭,০৪০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এছাড়া, কোয়াড স্পিকার সিস্টেম এবং ওয়াকম স্টাইলাসের (Wacom stylus) সমর্থনও পাওয়া যাবে এতে। তবে LG -এর এই লেটেস্ট ট্যাবের অন্যতম বিশেষত্ব হল, এটি MIL-STD 810G সার্টিফায়েড। ফলে, এর স্ট্রাকচার হবে যথেষ্ট ‘রাফ-টাফ’। চলুন সদ্য আগত LG Ultra Tab -এর দাম এবং ফিচার সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক এবার।

এলজি আল্ট্রা ট্যাব -এর স্পেসিফিকেশন (LG Ultra Tab specifications)

এলজি আল্ট্রা ট্যাবে একটি ১০.৩৫ ইঞ্চির (২,০০০x১,২০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল আছে, যা ৫:৩ এসপেক্ট রেশিও এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। এটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এই ট্যাবে অ্যান্ড্রয়েড ১২ পাওয়া যাবে। ট্যাবটি ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম সহ এসেছে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ডিভাইসের স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো সম্ভব।

ফটোগ্রাফির জন্য এই লেটেস্ট এলজি ট্যাবলেটে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। অন্যান্য ফিচার হিসাবে, ট্যাবলেটটি চারটি স্পিকার এবং ওয়াকম স্টাইলাস সমর্থন সহ এসেছে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৭,০৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সর্বোপরি, অতীতে লঞ্চ হওয়া এলজি প্রোডাক্টগুলির মতো, সদ্য আগত LG Ultra Tab -ও US MIL-STD 810G মিলিটারি গ্রেড প্রাপ্ত। অর্থাৎ ডিভাইসটি যথেষ্ট টেকসই বডি বিল্ড অফার করবে।

এলজি আল্ট্রা ট্যাব -এর দাম (LG Ultra Tab price)

এলজির কোরিয়ার ওয়েবসাইটে, সদ্য ঘোষিত এলজি আল্ট্রা ট্যাবকে তালিকাভুক্ত করা হয়েছে। জানা গেছে, এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম ৪,২৬,০০০ কোরিয়ান ওয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৬,০০০ টাকা) রাখা হয়েছে। এটি একক চারকোল গ্রে কালার এসেছে।

প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ায় বর্তমানে এলজি আল্ট্রা ট্যাবের ওপেন সেল চলছে। তবে, ভারত সহ অন্যান্য দেশের বাজারে কতদিন ডিভাইসটিকে উপলব্ধ করা হবে বা আদৌ হবে কিনা তা এখন দেখার বিষয়।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।