মিলিটারি স্ট্যান্ডার্ডের সাথে LG Gram 14, LG Gram 16, LG Gram 17 ল্যাপটপ ভারতে লঞ্চ হল, জেনে নিন দাম

ভারতের ল্যাপটপের বাজারকে আরও সমৃদ্ধ করতে সাউথ কোরিয়ান টেকজায়ান্ট LG, একসঙ্গে ভারতে তাঁদের Gram সিরিজের তিনটি ল্যাপটপ লঞ্চ করল। এই তিনটি ল্যাপটপ হল, LG Gram 14, LG Gram 16 ও LG Gram 17। তিনটি ল্যাপটপেই আছে ১৬:১০ আসপেক্ট রেশিওর ডিসপ্লে এবং ব্যবহার করা হয়েছে ১১ তম প্রজন্মের ইন্টেল প্রসেসর। ল্যাপটপগুলির দাম শুরু হচ্ছে ৭৪,৯৯৯ টাকা থেকে। সব কটি ল্যাপটপই অফলাইন এবং অনলাইন রিটেল স্টোর থেকেপাওয়া যাবে।

LG Gram 14, LG Gram 16 ও LG Gram 17 ল্যাপপের স্পেসিফিকেশন

এলজি গ্রাম ১৬ ও এলজি গ্রাম ১৭ ল্যাপটপ দুটিতে আছে ২৫৬০×১৬০০ পিক্সেল রেজোলিউশনের WQXGA স্ক্রিন। যেখানে এলজি গ্রাম ১৪ ল্যাপটপে দেখা যাবে ১৯২০×১২০০ পিক্সেল রেজোলিউশনের WUXGA স্ক্রিন। ডিসপ্লেটি ৯৯ শতাংশ ডিসিআই-পি৩ কালার স্পেস সাপোর্ট সহ এসেছে এবং এর উভয় সাইডে আছে ‘সুপার-স্লিম’ বেজেল। পাশাপাশি তিনটি ল্যাপটপের ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও ৯০ শতাংশ।

উল্লেখ্য, LG Gram 14, LG Gram 16 ও LG Gram 17 ল্যাপটপগুলিতে ব্যবহার করা হয়েছে ১১ তম প্রজন্মের ইন্টেল প্রসেসর, আইরিস এক্সই (Iris Xe) গ্রাফিক্স এবং এলডিডিআর৪এক্স (LDDR4X) মেমোরি। LG Gram 16 ও LG Gram 17 ল্যাপটপদুটি ৮০ ওয়াটের ব্যাটারির সাথে এসেছে।

এদিকে LG Gram 17 ল্যাপটপটির ওজন ১.৩৫ কেজি, LG Gram 14 ও LG Gram 16 ল্যাপটপের ওজন যথাক্রমে ৯৯৯ গ্রাম এবং ১.১৯ কেজি। ওজনের দিক থেকে ল্যাপটপগুলি যথেষ্ট হালকা, ফলে বিভিন্ন জায়গায় নিয়ে কাজ করতে কোনো অসুবিধা হবে না। কানেক্টিভিটির জন্য, সব কটি ল্যাপটপেই আছে থান্ডারবোল্ট ৪ এবং ইউএসবি ৪ পোর্ট। চার্জিংয়ের জন্য, ল্যাপটপগুলি ইউএসবি টাইপ-সি পোর্ট পেয়েছে।

আবার তিনটি ল্যাপটপেই আছে এসএসডি (SSD) স্টোরেজ। এছাড়া স্টোরেজ বাড়ানোর জন্য একটি অতিরিক্ত স্লট পাওয়া যাবে। ল্যাপটপগুলি MIL-STD-810G মিলিটারি স্ট্যান্ডার্ডের সাথে আসায় যথেষ্ট টেকসই ও দীর্ঘমেয়াদী।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।