বাড়ি হয়ে উঠবে সিনেমা হল, বাজারে এল Lenovo YOGA 7000 smart projector

Lenovo YOGA 7000 নামে আত্মপ্রকাশ করা এই স্মার্ট প্রজেক্টরটিকে চলতি মাসের শেষার্ধে নির্দিষ্ট কয়েকটি দেশের মার্কেটে বিক্রির জন্য উপলব্ধ করা হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে

lenovo-yoga-7000-smart-projector-launched-specifications-features

টেক জায়ান্ট Lenovo সম্প্রতি YOGA ফ্ল্যাগশিপ লাইনআপের অধীনে আনুষ্ঠানিকভাবে তাদের প্রথম প্রজেক্টর ডিভাইসের ঘোষণা করলো। যদিও লঞ্চের আগেই সংস্থাটি, Lenovo YOGA 7000 নামের নয়া ‘হোম এন্টারটেনমেন্ট’ প্রোডাক্টটিকে টিজ করেছিল অনলাইনে। যার দরুন আমরা আগেভাগে এই প্রজেক্টরের কি-ফিচারগুলির জেনে গিয়েছিলাম। নবাগত এই আউটপুট ডিভাইসে ৩ডি (3D) স্ট্রিমলাইন্ড এবং ডবল সাইডেড এভিয়েশন-গ্রেড অ্যালুমিনিয়াম পরিবেষ্টিত অনন্য বৃত্তাকার বডি ডিজাইন দেখা যাবে। এটি, ২৪০০ এএনসিআই (2400 ANSI) লুমেন সহ এসেছে, যা প্রজেকশন পিচকারের গুণমান ব্যাপকভাবে উন্নত করবে। এছাড়াও এই ডিভাইসে দুটি ১০ওয়াটের ফুল-রেঞ্জ রুবিডিয়াম ম্যাগনেট স্পিকার এবং ব্লুটুথ অডিও মোডের সমর্থনও পাওয়া যাবে। ফিচারের তালিকা সামনে এলেও, ডিভাইসটির দাম এখনো প্রকাশ করা হয়নি। যাইহোক চলুন এবার Lenovo YOGA 7000 স্মার্ট প্রজেক্টরের সম্পূর্ণ ফিচার জেনে নেওয়া যাক।

Lenovo YOGA 7000 smart projector স্পেসিফিকেশন

লেনোভো যোগা ৭০০০ নামের নয়া আউটপুট ডিভাইসটি, হাই-এন্ড প্রজেক্টরের বাজারে ‘গেম চেঞ্জার’ রূপে কাজ করবে বলে দাবি করেছে সংস্থাটি। এই স্মার্ট প্রজেক্টরটি, একটি ৩ডি (3D) স্ট্রিমলাইনড এবং ডবল সাইডেড এভিয়েশন-গ্রেড অ্যালুমিনিয়াম পরিবেষ্টিত গোলাকার বডি ডিজাইনের সাথে এসেছে। এতে একটি স্বয়ংক্রিয় শাটার রয়েছে এবং ড্রিম সাউন্ড এফেক্ট অ্যাটমস্ফিয়ার লাইট টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

নবাগত এই ডিভাইসে, হাই-এন্ড প্রজেকশনের জন্য “অপটিক্যাল জুম” ফাংশন উপলব্ধ করা হয়েছে, যা ইনডোর স্পেসের আকার দ্বারা প্রভাবিত হবে না। সর্বোপরি, প্রজেক্ট করা ছবির গুণমান নষ্ট না করেই, কন্টেন্টের সাইজ বাড়ানো বা কমানো যেতে পারে এই ডিভাইসে। তদুপরি এই প্রজেক্টরটি ২৪০০ এএনএসআই (2400 ANSI) সহ এসেছে, যা প্রজেকশন পিকচারের গুণমান ব্যাপকভাবে উন্নত করবে।

Lenovo YOGA 7000 স্মার্ট প্রজেক্টরকে একটি ০.৪৭ ইঞ্চির DMD বড় আকারের অপটিক্যাল মাইক্রো-মিরার চিপের সাথে সজ্জিত করে নিয়ে আসা হয়েছে। এই আউটপুট ডিভাইসটি, ওসরামের (Osram) ফোর-ল্যাম্প ব্রাইটনেস LED লাইট সোর্স ব্যবহার করবে এবং ৮কে (8K) ডিকোডিং সাপোর্টের সাথে এসেছে।

অডিও ফ্রন্টের কথা বললে, লেনোভোর এই স্মার্ট প্রজেক্টরটি ভিফা (VIFA) সিনেমা-লেভেল সাউন্ড অফার করবে। এর জন্য এতে, দুটি ১০ ওয়াটের ইন্ডিপেন্ডেন্ট ফুল-রেঞ্জ রুবিডিয়াম ম্যাগনেট স্পিকার দেওয়া হয়েছে। একই সাথে, এই প্রজেক্টরে ব্লুটুথ অডিও মোডের সমর্থনও পাওয়া যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, সদ্য আগত YOGA 7000, স্মার্ট ডেপথ সেন্সিং সিস্টেমের সাথে এসেছে। এছাড়া, এতে লেজার অটোফোকাস, স্মার্ট অবস্টেক্যাল অ্যাভোয়ডেন্স, স্মার্ট স্ক্রিন অ্যালাইনমেন্ট সহ আরো বহুবিধ ফাংশন বিদ্যমান থাকছে।

প্রসঙ্গত, Lenovo YOGA 7000 নামে আত্মপ্রকাশ করা এই স্মার্ট প্রজেক্টরটিকে চলতি মাসের শেষার্ধে নির্দিষ্ট কয়েকটি দেশের মার্কেটে বিক্রির জন্য উপলব্ধ করা হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। যদিও, লেনোভো এখনও তাদের এই লেটেস্ট স্মার্ট প্রজেক্টরের দাম প্রকাশ্যে আনেনি। একই সাথে, ভারতে এটিকে কতদিনে উপলব্ধ করা হবে তাও এখনো জানা যায়নি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।