Lava Z61 Pro নাকি Realme C2, কম দামে কে দেয় ভালো ফিচার

বহুদিন বাদে লাভা গতকাল ভারতে Lava Z61 Pro লঞ্চ করেছে। এই ফোনটি এন্ট্রি লেভেলে ভারতে এসেছে। লাভা জেড ৬১ প্রো এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৩,১০০ এমএএইচ ব্যাটারি, ১৬ জিবি স্টোরেজ ও অক্টা কোর প্রসেসর আছে। এই ফোনটির সাথে প্রতিযোগিতা হবে Realme C2 এর। কিছুদিন আগেই কোম্পানি ভারতে এই ফোনের দাম বাড়িয়েছিল। আসুন Lava Z61 Pro ও Realme C2 ফোনের মধ্যে স্পেসিফিকেশন ও দামের পার্থক্য জেনে নিই।

দাম:

ভারতে লাভা জেড ৬১ প্রো একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজের দাম ৫,৭৭৪ টাকা।

অন্যদিকে রিয়েলমি সি ২ এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬,৯৯৯ টাকা। আবার ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭,৯৯৯ টাকা। 

ডিসপ্লে ও ডিজাইন :

লাভা জেড ৬১ প্রো ফোনে ৫.৪৫ ইঞ্চি এইচডি প্লাস ফুল ভিউ ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৮:৯। যদিও এই ফোনের ডিসপ্লে ডিজাইন আপনাকে হতাশ করবে কারণ পুরোনো দিনের ডিসপ্লে ডিজাইনের সাথে এসেছে। ফোনের চারপাশে বেজেল দেখতে পাবেন।

Realme C2 স্মার্টফোনে ৬.১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও ১৮:৯ ও রেজুলেশন ৭২০ × ১৫৬০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন দেওয়া হয়েছে।

প্রসেসর, র‌্যাম ও স্টোরেজ :

যদিও কোম্পানির তরফে লাভা জেড ৬১ প্রো ফোনে কোন প্রসেসর ব্যবহার করা হয়েছে তা জানানো হয়নি। তবে এতে অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে, যার ক্লক স্পিড ১.৬ গিগাহার্টজ। ফোনটি ২ জিবি র‌্যাম এবং 16 জিবি স্টোরেজের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

রিয়েলমি সি২ ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও পি ২২ প্রসেসর ও ২/৩ জিবি র‌্যাম এবং ১৬ ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়াতে পারবেন।

ক্যামেরা ও ব্যাটারি :

লাভা জেড ৬১ প্রো ফোনের পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং সেলফি ও ভিডিও কলের জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। পিছনে এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। এছাড়াও এই ক্যামেরায় পোর্ট্রেট মোড (বোকেহ), বার্স্ট মোড, প্যানোরামা, ফিল্টারস, বিউটি মোড, এইচডিআর এবং নাইট মোড সাপোর্ট করবে। ফোনটিতে পাবেন ৩,১০০ এমএএইচ ব্যাটারি। 

রিয়েলমি সি২ স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি এফ/২.২ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি এফ /২.২ অ্যাপারচারের সাথে ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে এফ /২.২ অ্যাপারচারের সাথে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাবেন। এছাড়াও এই ফোনে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন