সস্তায় শীঘ্রই ইলেকট্রিক ক্রুজার বাইক বাজারে আনছে Komaki

বর্তমানে দেশীয় বাজারে সবচেয়ে সস্তা স্কুটারগুলির মধ্যে উল্লেখযোগ্য Komaki-র XGT-X1

komaki-to-launch-cheapest-cruiser-bike-soon

ভারতের বাজারে খুব শীঘ্রই আসতে চলেছে ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা কোমাকি (Komaki)-র আরো একটি বাইক। মূলত বাইক প্রেমীদের কথা মাথায় রেখে ভারতের প্রথম বৈদ্যুতিক ক্রুজার যানটি লঞ্চ করতে চলেছে সংস্থাটি। দেশীয় বাজারে নিজেদের এই ক্রুজার বাইকটিকে অধিক জনপ্রিয় করতে এর দাম মানুষের সাধ্যের মধ্যেই রাখা হবে বলে জানিয়েছে কোমাকি (Komaki)।

ভারতে এটি সংস্থার পঞ্চম প্রোডাক্ট হতে চলেছে। বর্তমানে এ দেশের বাজারে চারটি বৈদ্যুতিক যান উপলব্ধ রয়েছে এদের। তবে জনপ্রিয়তার নিরিখে এখনো পর্যন্ত সমস্ত প্রডাক্টকে টেক্কা দেবে আসন্ন এই ক্রুজার বাইকটি, এমনটাই আশা করছে কোমাকি। যে দুটি মূল স্তম্ভের উপর বৈদ্যুতিক ক্রুজারটির জনপ্রিয়তা নির্ভর করছে তাহলো দাম এবং লভ্যতা, যে দুটিকে প্রধান লক্ষ্য বানিয়েছে সংস্থাটি।

এ প্রসঙ্গে কোমাকি-র ডিরেক্টর (Komaki Electric Division) গুঞ্জন মালহোত্রা (Gunjan Malhotra) বলেছেন, “এই দুটি বিষয়ের উপর আমরা দীর্ঘদিন ধরেই কাজ করে চলেছি। সমাজের সকল স্তরের মানুষের চাহিদা পূরণ করাটাই আমাদের প্রধান লক্ষ্য।” তিনি আরো যোগ করেছেন, “ইতিমধ্যেই আমরা আমাদের পণ্যের উপযোগিতা প্রতিষ্ঠা করতে পেরেছি। আমাদের লক্ষ্য এখন আরও বৃহৎ। আমাদের আসন্ন ক্রুজার বাইকটি হবে একটি নিদর্শন যা প্রমাণ করে দেবে যে বৈদ্যুতিক গাড়ি কেবলমাত্র দৈনন্দিন ব্যবহারের জন্য নয়, সেটি চলার বিশেষ সঙ্গীও হয়ে উঠতে পারে।”

উল্লেখ্য, বর্তমানে দেশীয় বাজারে সবচেয়ে সস্তা স্কুটারগুলির মধ্যে উল্লেখযোগ্য Komaki-র XGT-X1। কমিউটার ও কমার্শিয়াল উভয় মডেলের স্কুটারই রয়েছে সংস্থাটির। এবার সস্তায় বৈদ্যুতিক ক্রুজার এনে Komaki যে স্কুটারের পাশাপাশি বাইক প্রেমীদের আকৃষ্ট করতে চাইছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।