Petrol Diesel Price Today: ফোনে রাখুন এই অ্যাপ! পেট্রোল, ডিজেলের দাম বাড়লে বা কমলে মুহূর্তে জেনে যাবেন

know-petrol-diesel-fuel-price-by-these-app-download-in-android-or-iphone

Petrol Diesel Price: সাম্প্রতিককালে ভারতের বুকে পেট্রোল-ডিজেলের দাম রকেটের গতিতে একনাগাড়ে বেড়ে সর্বকালীন রেকর্ড গড়েছে। আর করোনা মহামারীর ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই জ্বালানি তেলের এই লাগামছাড়া মূল্যবৃদ্ধির জেরে ঘোর বিপাকে পড়েছে আমজনতা। পেট্রোল-ডিজেল মহার্ঘ্য হয়ে ওঠায় নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামও একলাফে অনেকটাই বেড়ে গিয়েছে। এর ফলস্বরূপ টান পড়েছে মধ্যবিত্তের ভাঁড়ারে, হাঁসফাঁস করছে সাধারণ মানুষ। রোজ একটু একটু করে এমনভাবে মূল্যবৃদ্ধি থাবা বসাচ্ছে যে প্রতিনিয়তই পেট্রোল-ডিজেলের দাম শুনে বিভ্রান্ত হয়ে আমআদমির চোখ রীতিমতো কপালে উঠছে। এমত পরিস্থিতিতে দাম নিয়ন্ত্রণ নিয়ে তো আমাদের কিছু করার নেই, তবে এমন কিছু অ্যাপ রয়েছে যা দিনের শুরুতেই আপনাকে পেট্রোল-ডিজেলের আসল দাম জানতে সাহায্য করবে এবং এর জন্য পাম্পে যাওয়ার প্রয়োজন পড়বে না। হ্যাঁ, এই প্রতিবেদনে আমরা এরকমই কয়েকটি অ্যাপের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

এই মোবাইল অ্যাপগুলি থেকে জানা যাবে পেট্রোল-ডিজেলের দাম

Daily Petrol Diesel Price Update in India: এই অ্যাপটি অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) উভয় ব্যবহারকারীদের জন্যই উপলব্ধ। গত এক সপ্তাহের পেট্রোল-ডিজেলের দাম সম্পর্কে যাবতীয় ইনফর্মেশন এক নিমেষেই ইউজারদেরকে জানিয়ে দেবে এই অ্যাপটি। এটির মাধ্যমে সমস্ত জায়গার পেট্রোল-ডিজেলের দাম জেনে নেওয়া যাবে। ইউজাররা তাদের এলাকার পিনকোড এন্টার করে নিজেদের শহরের পেট্রোল-ডিজেলের দাম আগেভাগেই এই অ্যাপ মারফত জেনে নিতে পারবেন।

Fuel@IOC: ইন্ডিয়ান অয়েল কর্তৃক নির্মিত এই অ্যাপটির মাধ্যমে পেট্রোল-ডিজেলের দাম জানতে পারবেন ইউজাররা। ব্যবহারকারীরা নিজেদের স্মার্টফোনে এই অ্যাপটির নোটিফিকেশন অন করে রাখলে একদম সকাল সকাল অ্যাপ্লিকেশনটি তাদেরকে পেট্রোল-ডিজেলের দাম জানিয়ে দেবে। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীদের জন্যই এই অ্যাপটি উপলব্ধ।

BPCL SmartDrive: ভারত পেট্রোলিয়ামের এই অ্যাপটি গুগল প্লে স্টোর (Google Play Store) থেকে খুব সহজেই ডাউনলোড করা যাবে। এতে মাইলেজ ক্যালকুলেটর (Milege Calculator)-এর অপশন রয়েছে, যার মাধ্যমে ইউজাররা নিজেদের গাড়ি বা বাইকের মাইলেজ খুব সহজেই আন্দাজ করতে পারবেন। সাধারণত পেট্রোল পাম্পে দাম বাড়ার আগেই এই অ্যাপটি নোটিফিকেশনের মাধ্যমে গ্রাহকদের সতর্ক করে দেয়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।